সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নালিতাবাড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

জুবায়ের আহমেদ, নালিতাবাড়ী:
  • প্রকাশের সময় | সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ১৪৪ বার পঠিত

শেরপুরের নালিতাবাড়ী পৌরসভার নয়ানিকান্দা নতুন গরুহাটি এলাকার জলাবদ্ধতা নিরসনে দখলকৃত ভূমি হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (৮ জুলাই) উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন ও পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকসহ তিন শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, নালিতাবাড়ী পৌর এলাকার নয়ানিকান্দা মহল্লাবাসী জলাবদ্ধতা নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ চেয়ে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের কাছে একটি আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করে সরকারি জমি অবৈধ দখলমুক্ত করতে ও জলাবদ্ধতা নিরসনে সোমবার দুপুরের দিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

স্থানীয় কৃষকরা জানান, একটি মহল জোরপূর্বক সরকারি জায়গা ভরাট করে ঘর নির্মাণ করায় এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হতো। হুমকির মুখে ছিলো বেশ কিছু আবাদি জমি। আজ থেকে জলাবদ্ধতা নিরসন হওয়ায় তারা খুশি।

পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দিক বলেন, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে সরকারের জায়গা কতটুকু তা মেপে নির্ধারণ করা হবে। কারো দখলে থেকে থাকলে তা উদ্ধারে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে। পৌর এলাকায় কোন ভূমিদস্যুর জবর দখলের সুযোগ নেই বলে তিনি জানান।

উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, আমি দায়িত্বে থাকা কালীন সময়ে সাধারণ মানুষের ভোগান্তিতে ফেলার মতো কোন কিছু মেনে নেওয়া হবেনা। অসাধু চক্রের কেউ কোন ক্রমেই ফায়দা লুটতে পারবেনা।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।