শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় কলা গাছের ভেলায় ভেসে গেলো হাফেজ হওয়ার স্বপ্ন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৪০ বার পঠিত

শেরপুরের নকলায় কলা গাছের ভেলা দিয়ে খেলতে গিয়ে বন্যার পানিতে ডুবে হাফেজি পড়–য়া রিফাত (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৬ জুলাই) দুপুরের দিকে এ ঘটনাটি ঘটে। সে উপজেলার উরফা ইউনিয়নের হাসখিলা উত্তরপাড়া এলাকার আবুল কালামের ছেলে এবং তারাকান্দা হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থী ছিলো। তার মৃত্যুতে যেন কলা গাছের ভেলায় ভেসে গেলো এক হাফেজ হওয়ার স্বপ্ন।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, শনিবার দুপুরের দিকে রিফাত বন্যার পানিতে কলাগাছের ভেলা দিয়ে খেলতে যায়। কয়েক ঘন্টা অতিবাহিত হলেও সে আর ফিরে না আসায় পরিবারের লোকজন সম্ভাব্য জায়গায় তাকে খোঁজাখুঁজির পাশাপাশি এলাকাবসীকে জানান দেন। এক পর্যায়ে গভীর গর্তের (কুড়ের) পাশে রিফাতের জুতা পড়ে থাকতে দেখে সন্দেহ হলে সবাই কুড়ের পানিতে খোঁজাখুঁজি শুরু করেন। পরে রাত ৯টার দিকে স্থানীয়রা পানির নিচ থেকে রিফাতের মরদেহ উদ্ধার করেন। উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভ‚ট্টো পানিতে ডুবে শিশু মৃতের বিষয়টি নিশ্চিত করেন। খবর পেয়ে স্থানীয় ইউপির চেয়ারম্যান ও নকলা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভ‚ট্টো বলেন, ‘বর্তমানে প্রতিটি নদী-নালা, খাল-বিল, পুকুর-ডোবা পানিতে ভরে গেছে। এমনকি নিচু এলাকার প্রতিটি বাড়ির আশেপাশের জমিতেও পানি জমা হয়েছে। জমানো পানিতে ডুবে যেকোন সময় অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে। তাই বর্ষাকালে পানিতে পড়ে অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধে প্রতিটি শিশুর পরিবারের লোকজনকে অধিক সচেতন থাকতে হবে।’ বিশেষকরে শিশু ও বৃদ্ধের প্রতি বাড়তি খেয়াল রাখতে হবে বলে তিনি জানান। সচেতনতার মাধ্যমেই পানিতে ডুবে মৃত্যুর হার কমানো সম্ভব বলে তিনি মনে করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।