শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ১৩ বার পঠিত

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শেরপুরের নকলায় দিনব্যাপী বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ছানি রোগী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৩ জুন) উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি একেএম মাহবুবুল আলম সোহাগ-এঁর উদ্যেগে এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উরফা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল হক হিরা’র সার্বিক ব্যবস্থাপনায় উরফা গোরস্থান দাখিল মাদ্রাসায় এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
জানা গেছে, ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতাল জামালপুর শাখার ব্যবস্থাপনায় এবং অস্ট্রেলিয়ার ফ্রেড হলোস্ ফাউন্ডেশনের অর্থায়নে দিনব্যাপি বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা ও ছানি রোগী বাছাই কার্যক্রম সম্পন্ন করা হয়।

ক্যাম্প ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, এদিন সর্বমোট চক্ষুরোগী দেখা হয়েছে ৩১০ জন। ছানি রোগী বাছাই করা হয়েছে ৫০ জন। অন্যান্য চক্ষু রোগী বাছাই করা হয়েছে ১৬ জন। ১২২ জনকে বিনামূল্যে চশমা দেওয়া হয়েছে। অপারেশনের জন্য ছানি রোগী নেওয়া হয়েছে ৩০ জন ও নেত্র নালি রোগী নেওয়া হয়েছে ৬ জন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ জানান, দরিদ্র, অসহায় চক্ষুরোগীদের বিনামূল্যে সেবাদানের জন্য পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন এলাকার গুরুত্বপূর্ণ স্থানে বিনামূল্যে চক্ষু চিকিৎসাসেবা, ছানি রোগী বাছাই ও অপারেশনের কার্যক্রম চলমান থাকবে। তিনি বলেন, ‘আমি সবসময় জনগনের সাথে আছি। বিশেষ করে গরীব ও অসহায়দের জন্য কিছু করতে পারলে নিজের ভালো লাগে। যারা টাকার অভাবসহ বিভিন্ন কারনে চোখের চিকিৎসা করাতে পারেন না। এছাড়া চোখের অপারেশন ও চশমা কিনারও সামর্থ নেই মূলত তাদের জন্যই এই চক্ষু শিবির। পূর্বেও সুমনস্মৃতি কিন্ডার গার্টেনে আমি দুইবার এমন চক্ষু শিবিরের ব্যবস্থা করেছিলাম। আমি সর্বসাধরনের পাশে আছি এবং সবার দোয়া ও সহযোগিতা চাই’।

এসময় উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক এফএম কামরুল আলম রঞ্জু, ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিউট ও হাসপাতাল জামালপুর শাখার চিকিৎসক ডা. মোঃ আক্তার ফারুক, ডা. রিশাদ বিন রেজা, ডা. আহমাদ সাজিদ, ডা. রফিকুল ইসলাম ও ডা. জমির হোসেন, ক্যাম্প অর্গানাইজার আতাউর রহমান খান ও জাহাঙ্গীর আলমসহ নকলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মোশারফ হোসাইন, সিনিয়র সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ নূর হোসেন, সাংবাদিক জাহাঙ্গীর হোসেন, শফিউল আলম লাভলু ও মোঃ তৌফিকুর রহমান জুয়েল, উরফা গোরস্থান দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ সেকান্দর আলী , সহকারী সুপার মাওলানা মোঃ ছায়দুল হকসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগন, বিভিন্ন এলাকা থেকে আগত চক্ষু রোগে আক্রান্ত নারী-পুরুষ অগণিত রোগী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।