শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১৬ জুন, ২০২৪
  • ২২ বার পঠিত

গরীব অসহায়দের সাথে পবিত্র ঈদ-উল-আযহার আনন্দ ভাগাভাগি করার লক্ষ্যে ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থা নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শেরপুরের নকলা উপজেলার দেড়শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে নগদ অর্থসহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

ময়মনসিংহ যুব সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ লুৎফর রহমান লিখন স্থানীয় কয়েকজন স্বেচ্ছাসেবক সাথে নিয়ে রবিবার, শনিবার, শুক্রবার ও বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে গরীব অসহায়দের মাঝে এসব বিতরণ করেন।

জানা গেছে, মোঃ লুৎফর রহমান লিখন তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শওকত আলী-এঁর স্মৃতি ধারনে ২০১৮ সালে ‘ময়মনসিংহ যুব সমাজ কল্যাণ সংস্থা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেন। এর পর থেকে প্রতিটি ঈদসহ বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও শীতার্তদের মাঝে শীত নিবারনের বস্ত্র বিতরণ, কর্মহীন মানুষের কর্মক্ষেত্র তৈরী করে দেওয়া, বিভিন্ন এতিম খানার এতিম শিশুদের মাঝে ও পথ শিশুদের মাঝে উন্নত মানের খাবার ও নতুন পোশাক বিতরণ, পঙ্গু, অসহায়, অতিদরিদ্রদের জীবিকা নির্বাহের ব্যবস্থা করা, চক্ষু রোগে আক্রান্ত দরিদ্র লোকের চোখের অপারেশন করানোসহ প্রয়োজনীয় চিকিৎসা ব্যায় বহন, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা ও তাদের বিভিন্ন পরীক্ষার ফরম ফিলাপের খরচ বহন করার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে দৃষ্টান্ত স্থাপনের মতো বিভিন্ন স্বেচ্ছাসেবা মূলক কাজ করে আসছে। এছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষায় এই সংস্থাটি প্রতি বছর উপজেলার বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গনে নানান জাতের ফলজ ও কাঠ গাছের চারা রোপন করে সবার নজর কেড়েছে।

স্থানীয় অনেকের সাথে কথা হলে তারা জানান, মোঃ লুৎফর রহমান লিখন নতুন কাপড় কিনে না দিলে বা আর্থিক সহায়তা না দিলে হয়তো পুরাতন কাড়েই তাদের ঈদ উদযাপন করতে হতো। তারা বলেন, দেশের প্রতিটি এলাকায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার মতো একটি করে স্বেচ্ছাসেবী সংগঠন গড়ে ওঠলে দেশে অসহায় বলতে কেউ থাকবে না।

লুৎফর রহমান বলেন, আমি যতদিন বেঁচে আছি এই সংস্থার মাধ্যমে গরীব অসহায়দের পাশে থেকে তাদের উপকারে লাগতে চাই। তাদের যেকোন সমস্যায় আমি পাশে দাঁড়াতে বদ্ধ পরিকর। আর তাইতো জন্ম ভূমি ও জন্ম ভ‚মিতে বসবাসকারী অসসহায় মানুষের কথা মনে রেখইে ছুটির দিনে ছুটে আসি প্রিয় জন্ম ভূমি নকলায়। তিনি আজীবন এভাবেই অসহায়, দরিদ্র ও এতিমদের পাশে থেকে দেশ জাতির কল্যাণে সেবা মূলক কাজ করে যেতে চান। এর জন্য সকলের কাছে দোয়া ও সার্বিক সহযোগিতা কামনা করেন তিনি।

তিনি পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে নকলা উপজেলাসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানাতে তিনি বলেন, ঈদ সকলের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ-শান্তি। ত্যাগের মহিমায় উদ্বাসিত হোক ধর্মপ্রান প্রতিটি মুসলমানের জীবন। সবশেষে তাঁর বাবা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শওকত আলীসহ দেশর সকল শহীদ ও বীর মুক্তিযোদ্ধার রুহের মাগফেরাত কমনায় সবার কাছে দোয়া কামনা করেন তিনি।

তরুণ এই সমাজ সেবক (লুৎফর রহমান লিখন) ১৯৮৬ সালের মহান বিজয় মাসের প্রথম দিন তথা পহেলা ডিসেম্বরে বীর মুক্তিযোদ্ধা শওকত আলীর ঘর আলোকিত করে জন্ম গ্রহণ করেন। তিনি বর্তমানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে কর্মরত আছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।