শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:১০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১৪ জুন, ২০২৪
  • ৫২ বার পঠিত

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ময়মনসিংহ বিভাগের চারটি জেলার ১১টি উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এর অংশ হিসেবে বৃহস্পতিবার (১৩ জুন) শেরপুরের নকলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে আবু হামযা কনক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাকী আক্তার শপথ গ্রহন করেছেন। বিভাগীয় কশিনার উম্মে সালমা তানজিয়া তাদের শপথ পাঠ করান।

শপথ করানোর পর বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া সবাইকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে তিনি এক শুভেচ্ছা বক্তব্যে নবনির্বাচিত জনপ্রতিনিধিদের সততা নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।

এসময় বিভাগীয় কশিনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বিপিন চন্দ্র বিশ্বাসসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগন, ময়মনসিংহ বিভাগের ৪ জেলার ময়মনসিংহ সদর, মুক্তাগাছা, গৌরীপুর, নেত্রকোণা সদর, পূর্বধলা, বারহাট্টা, বকশিগঞ্জ, দেওয়ানগঞ্জ, ইসলামপুর, নকলা ও নালিতাবাড়ী উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানগন, স্থানীয় সাংবাদিকগন ও বিজয়ী প্রার্থীদের শুভাকাঙ্খিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ৯ ধারার বিধান মোতাবেক উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানগণের এর শপথপত্র ছিলো এমন: ‘আমি –, পিতা: –, — জেলার — উপজেলা পরিষদের — পদে নির্বাচিত হইয়া সশদ্ধচিত্তে শপথ করিতেছি যে, আমি ভীতি বা অনুগ্রহ, অনুরাগ বা বিরাগের বশবর্তী না হইয়া সকলের প্রতি আইন অনুযায়ী এবং সততা, নিষ্ঠা ও বিশ্বস্ততার সহিত আমার পদের দায়িত্ব ও কর্তব্য পালন করিব। আমি বাংলাদেশের প্রতি অকৃত্রিম বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব।’

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ২১ মে মঙ্গলবারে অনুষ্ঠিত শেরপুর জেলার নকলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ দোয়াত-কলম প্রতীকে ২০ হাজার ৬৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী মোঃ মোকশেদুল হক শিবলু, কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ২১৩ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্র লীগের আহবায়ক আবু হামযা কনক চশমা প্রতীকে ৩১ হাজার ১৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু পেয়েছেন ২৭ হাজার ১৪২ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাকী আক্তার, প্রজাপতি প্রতীকে ৬১ হাজার ২৬৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী উপজেলা পরিষদের সদ্যসাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফরিদা ইয়াসমিন, হাঁস প্রতীকে ৮ হাজার ১৩৪ ভোট পেয়েছেন।

চেয়ারম্যান পদে অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম জিন্নাহ, আনারস প্রতীকে ১৬ হাজার ১০৭ ভোট; উপজেলা পরিষদের দুই বারের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, ঘোড়া প্রতীকে ১৩ হাজার ১৬ ভোট ও উপজেলা পরিষদের দুইবারের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন, মোটর সাইকেল প্রতীকে ১১ হাজার ৬৯৫ ভোট পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে অন্যান্যদের মধ্যে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মামুন হোসেন, উড়োজাহাজ প্রতীকে ১১ হাজার ২৫৭ ভোট; টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ, তালা প্রতীকে ৫ হাজার ৪৫১ ভোট; উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ রেজাউল করিম, টিউবওয়েল প্রতীকে ৪ হাজার ৫৬১ ভোট পেয়েছেন।


মহিলা ভাইস চেয়ারম্যান পদে অন্যান্যদের মধ্যে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ কহিনুর বেগম, কলস প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৬৯৩ ও আলেয়া পারভিন, ফুটবল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৫৪৪ ভোট।

উপজেলা পরিষদ নির্বাচনে নির্ধারিত ভোট (প্রদত্ত মোট ভোটের ১৫%) না পাওয়ায় নির্বাচন কমিশনের বিধান অনুযায়ী সদ্যসাবেক চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন, সদ্যসাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফরিদা ইয়াসমিন, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছাঃ কহিনুর বেগম ও আলেয়া পারভিন এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী বেলায়েত হোসেন আকন্দ, মোঃ রেজাউল করিম ও মোঃ মামুন হোসেনের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।