মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলার ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৫৩ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার ঐতিহ্যবাহী ধনাকুশা উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদ গঠনের লক্ষ্যে অভিভাবক প্রতিনিধি নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। বুধবার (১২ জুন) সকাল ১০ টা থেকে বিকেলে ৪ টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলে।

৪ জন সাধারণ অভিভাবক প্রতিনিধি ও একজন সংরক্ষিত নারী অভিভাবক প্রতিনিধি বাছাইয়ের লক্ষ্যে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সাধারণ অভিভাবক প্রতিনিধি হিসেবে দুইটি প্যানেলে ৫ জন করে ও স্বতন্ত্র (প্যানেল বহির্ভূত) থেকে ১ জনসহ মোট ১০ জন পুরুষ অভিভাবক এবং সংরক্ষিত মহিলা প্রতিনিধি হিসেবে প্রতি প্যানেলে ১ জন করে মোট ২ জন মহিলা অভিভাবক প্রতিদ্বন্দ্বীতা করেন। এই নির্বাচনে মোট ৮৭৩ ভোটের মধ্যে ৫৬৫ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করেন।

এতে ফজল-হমিদা প্যানেলের মোঃ ফজল মিয়া সর্বোচ্চ ২৪২ ভোট পেয়ে প্রথম স্থান, মোঃ বিল্লাল হোসেন ২১৬ ভোট পেয়ে দ্বিতীয় স্থান ও মোঃ আছান আলী ২০৫ ভোট পেয়ে তৃতীয় স্থান এবং সোহাগ-জমিলা প্যানেলের মোঃ সোহাগ মিয়া ১৮০ ভোট পেয়ে চতুর্থ স্থান অর্জন করেন এবং তাঁরা সবাই সাধারণ অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন।

তাদের নিকটম প্রতিদ্ব›দ্বী সোহাগ-জমিলা প্যানেলের মোঃ ইব্রাহিম ১৭৪ ভোট পেয়ে পঞ্চম, ফজল-হমিদা প্যানেলের মোঃ শাখাওয়াত হোসেন ১৫২ ভোট পেয়ে ষষ্ঠ, সোহাগ-জমিলা প্যানেলের মোঃ আবু সাঈদ ১৩৬ ভোট পেয়ে সপ্তম, ফজল-হমিদা প্যানেলের মোঃ শহিদুল ইসলাম ১২১ ভোট পেয়ে অষ্টম, মোঃ বাদশা মিয়া ৬৯ ভোট পেয়ে নবম স্থান অধিকার করেন। এছাড়া স্বতন্ত্র (প্যানেল বহির্ভূত) মোঃ অজিজুল হক নির্বাচন থেকে সড়ে দাড়িঁয়েও ৪০ ভোট পেয়েছেন।

আর সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি হিসেবে ফজল-হমিদা প্যানেলের হমিদা খাতুন ২৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটম ও একমাত্র প্রতিদ্বন্দ্বী সোহাগ-জমিলা প্যানেলের জমিলা খাতুন পেয়েছেন ২৪১ ভোট।

প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ জানান শন্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষে সকল প্রতিদ্বন্দ্বীর পোলিং এজেন্ডদের উপস্থিতিতে ভোট গণনা করে ফলাফল ঘোষনা করা হয়েছে।

ধনাকুশা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা, প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুর রশিদ ভোটারবৃন্দ ও এলাকাবসীসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

সুষ্ঠু, অবাদ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেওয়ায় বিদ্যালয়টির প্রধান শিক্ষক মুহাম্মদ সুলতান মাহমুদ রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, অভিভাবক তথা ভোটারবৃন্দ, পুলিশসহ অন্যান্য নিরাপত্তাকর্মী, এলাকাবাসী, সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ ও সাংবাদিকসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।