মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় সপ্তাহব্যাপী ভূমিসেবা সপ্তাহ’র উদ্বোধন ও জনসচেতনতামূলক সভা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৮ জুন, ২০২৪
  • ৪২ বার পঠিত

সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে জনসচেতনতামূলক সভা ও শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শনিবার (৮ জুন) সকালে ‘স্মার্ট ভূমিসেবা, স্মার্ট নাগরিক’ এই প্রতিপাদ্যে উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে সপ্তাহব্যাপী এই সেবা সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা তামান্না হোরায়রা-এঁর সভাপতিত্বে ও উরফা ইউনিয়ন ভ‚মি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা হযরত আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সরকারি হাজী জালমামুদ কলেজের উপাধ্যক্ষ আলতাব আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মুনসুরসহ অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক ও গনপদ্দী ইউনিয়ন ভ‚মি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা নূরল হক প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে ভ‚মিসেবা বিষয়ে বর্তমান সরকারের উন্নয়মূলক কর্মকান্ড তুলে ধরেন। তাঁরা জানান, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর দর্শন অনুসরণ করে বর্তমান সরকার স্মার্ট ভূমি ব্যবস্থাপনা গড়ে তুলেছে। এ ব্যবস্থাপনায় নাগরিক সেবা প্রাপ্তি সহজ হয়েছে। তারা বলেন, নাগরিক সেবা প্রাপ্তির সুবিধা গ্রহণ করতে নাগরিকদের স্মার্ট হতে হবে। এই ভূমিসেবা সপ্তাহ ভূমি ব্যবস্থাপনায় নাগরিক সম্পৃক্ততা বৃদ্ধিতে সচেতনতা সৃষ্টি করবে। ভূমিসেবা সপ্তাহ উপলক্ষ্যে উপজেলা ভ‚মি অফিস চত্বরে ও সকল ইউনিয়ন ভ‚মি অফিসে সপ্তাহ ব্যাপী গ্রাহকদের বিশেষ ভূমিসেবা প্রদান করা হবে বলে বক্তারা জানান। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোতেও নিয়মিত নাগরিক সেবা প্রদান করা হচ্ছে বলে তারা জানান।

জনসচেতনতামূলক সভা শেষে ভূমিসেবা সংক্রান্ত ও ভ‚মি সংশ্লিষ্ট বিষয়াবলীর উপর শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং কুইজ প্রতিযোগিতার পরে বিজয়ী শিক্ষার্থীদের হাতে অতিথিবৃন্দ পুরষ্কার তুলেদেন।

এসময় উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছামিউল হক মুক্তা, নকলা প্রেস ক্লাবের সভাপতি মোশারফ হোসাইন, সিনিয়র সহসভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সিনিয়র সাংবাদিক শফিউল আলম লাভলু, প্রেস ক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য সুজন মিয়া, তরুণ সাংবাদিক গোলাম আহম্মেদ লিমন, নকলা সদর ইউনিয়ন ভ‚মি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা সুজন কুমার সুম, পাঠাকাটা ইউনিয়ন ভ‚মি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা সাদ্দাম হোসেন, টালকী ইউনিয়নের হরমুজ আলী, চরঅষ্টধর ইউনিয়নের মাইনুল হক চৌধুরী ও চন্দ্রকোনা ইউনিয়ন ভ‚মি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা দেওয়ান আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত ভ‚মি মালিকগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।