মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় সন্তানের শিক্ষায় মায়ের করণীয় বিষয়ক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৪০ বার পঠিত

শেরপুরের নকলায় শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের মানবিক উন্নয়ন করার লক্ষ্যে সন্তারে শিক্ষায় মায়ের করণীয় বিষয়ক মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বানেশ্বরদী ইউনিয়নের ভ‚রদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

‘মা-বাবাই হলো জীবনের প্রথম ও পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মানসম্মত শিক্ষার অঙ্গীকার নিয়ে এই অভিভাবক (মা) সমাবেশের আয়োজন করে ভ‚রদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ।

অভিভাবক আশরাফুন নাহার-এঁর সভাপতিত্বে ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাকের মাহমুদ-এঁর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের (এসএমসি) সহ-সভাপতি আতাউর রহমান আঙ্গুর ও সহকারী শিক্ষক মাহফুজুর রহমান প্রমুখ।

বক্তারা জানান, শিশুদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলার লক্ষ্যে মা-বাবার ভূমিকা অপরিসীম। বাবা-মা’ই হলেন শিশুর শিক্ষার মান উন্নয়ন ও তাদের মানবিক উন্নয়নের রূপকার। তবে মা হলেন অধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি, যিনি নাকি সন্তানের ভবিষ্যৎ উন্নয়নের অন্যতম চালিকা শক্তি। তাছাড়া শিশুদের শতভাগ পঠন ও লিখন দক্ষতা অর্জন, শিক্ষার্থীদের শতভাগ ইউনিফর্ম নিশ্চিতকরণসহ শিশু শিক্ষার্থীদের প্রতি সুদৃষ্টি রাখার মাধ্যমে তাদের মেধাবিকাশে সবার আগে মা-বাবার ভ‚মিকা অতুলনীয় বলে তারা মন্তব্য করেন। আনন্দঘন পরিবেশের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান করার ক্ষেত্রে শিক্ষকগনের ভ‚মিকা নিয়েও বক্তারা আলোকপাত করেন।

এসময় বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ, বিদ্যালয়টির সকল শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষার্থীর অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মা সমাবেশের পরে শিক্ষার্থীদের ফাইলেরিয়াসিস নির্মূলে ও ক্রিমি নিয়ন্ত্রণে প্রাপ্য শিক্ষার্থীদের ক্রিমি নাশক ট্যাবলেট খাওয়ায় বিদ্যালয়টির ক্ষুদে ডাক্তার দল।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।