মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলার সোহেল রানা ডিএসএ দাবা প্রতিযোগিতায় জেলা চ্যাম্পিয়ন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ২৫ মে, ২০২৪
  • ৯৩ বার পঠিত

শেরপুরে ডিএসএ দাবা প্রতিযোগিতা-২০২৪ চ্যাম্পিয়ন হয়েছেন নকলা উপজেলা ক্রীড়া সংস্থার দাবা খেলোয়াড় সোহেল রানা। তিনি উপজেলার বানেশ্বরদী ইউপির সাবেক চেয়ারম্যান বানেশ্বরদী গ্রামের মৃত হাবিবুর রহমানের বড় ছেলে।

জানা গেছে, সোহেল রানা ৯ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত এ দাবা প্রতিযোগিতায় ৭টি জয়, ১ টি পরাজয় ও ১টিতে ড্র করায় সাড়ে ৭ (৭.৫) পয়েন্ট অর্জন করে চ্যাম্পিয়ন শিরোপা লাভ করেন। তিনি গত কয়েক বছর আগে বিদেশের মাটিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে নকলার পরিচিতি বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে ছিলেন।

শুক্রবার (২৪ মে) রাতে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিনলায়তনে অনুষ্ঠিত শেষ রাউন্ডে সোহেল রানা সাদা নিয়ে খেলে সদর উপজেলার মো. শাহজাহানকে পরাজিত করেন। শেষ রাউন্ডে প্রতিপক্ষের বিরুদ্ধে জয়লাভ করে শেরপুর ডিস্ট্রিক্ট চেস কমিউনিটির ডা. এ.এস.এম. আবিদ হাসান অন্তর ও দাবা ক্লাব শেরপুরে তরুণ দাবাড়– সামিউর রহমান রিয়ান। তারা উভয়য়েই সমান ৭ পয়েন্ট করে পেয়েছেন। কিন্তু বুলশজ ট্রাইব্রেকিং পদ্ধতিতে ডা. আবিদ হাসান রানারআপ ও রিয়ান তৃতীয় স্থান অর্জন করেন।

তাছাড়া শেষ রাউন্ডে শাকিল আহমেদকে হরিয়ে সাড়ে ৬ (৬.৫) পয়েন্ট নিয়ে জাহিদুল ইলসাম রাব্বী চতুর্থ স্থান লাভ করেছেন। চারজন দাবা খেলোয়াড় সমান ৬ পয়েন্ট করে অর্জন করলেও ট্রাইব্রেকিংয়ে মোঃ শাহজাহান পঞ্চম, মোহাম্মদ মুজাহিদুল ইসলাম ষষ্ঠ, মোহাম্মদ আমিনুল ইসলাম সপ্তম ও মোঃ আবু সালেহ অষ্টম স্থান লাভ করে। এদিকে এককালের তুখোড় দাবাড়–, সাবেক জেলা চ্যাম্পিয়ন মোঃ আতিকুর রহমান স্বপন সাড়ে ৫ (৫.৫) পয়েন্ট নিয়ে এবার নবম স্থান করতে সক্ষম হন। একই পয়েন্ট পেলেও ট্রাইব্রেকিংয়ে শাকিল আহমেদ দশম, রাজবাহাদুর রাজীব এগারোতম ও মুজাহিদুল ইসলাম মমিন বারোতম স্থান ার্জন করেন।

শেরপুর জেলা ডিএসএ দাবা উপ-কমিটির সম্পাদক সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল জানান, জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দাবা উপ-কমিটির ব্যবস্থাপনায় এবারের ডিএসএ দাবা প্রতিযোগিতায় জেলার ৫ টি উপজেলা থেকে ৪০ জন দাবা খেলোয়াড় অংশগ্রহণ করেন।

শেরপুর ডিএসএ’র সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সাংবাদিক মানিক দত্ত জানান, ডিএসএ দাবা প্রতিযোগিতায় জেলার চ্যাম্পিয়ন খেলোয়াড় নকলার সোহেল রানা বাংলাদেশ দাবা ফেডারেশন কর্তৃক আয়োজিত জাতীয় ‘বি’ দাবা চ্যাম্পিয়নশীপের বাছাইপর্বে শেরপুর জেলার প্রতিনিধিত্ব করবেন। এছাড়া স্কুল দাবা প্রতিযোগিতার সেরা খেলোয়াড়দের মধ্য থেকে জাতীয় জুনিয়র চ্যাম্পিয়নশীপ ও বয়সভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য দাবা খেলোয়াড় নির্বাচন করা হবে।

আগামী ৩১ মে (শুক্রবার) থেকে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিনলায়তনে বিকাল ৩টা থেকে তৃতীয় স্কুল দাবা প্রশিক্ষণ ও প্রতিযোগিতা ২০২৪ শুরু হবে। সাত রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই স্কুল দাবা প্রতিয়াগিতায় জেলার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৭ জন ক্ষুদে দাবাড়– অংশগ্রহণ করার কথা রয়েছে।

এদিকে ডিএসএ দাবা প্রতিযোগিতায় নকলা উপজেলা ক্রীড়া সংস্থার দাবা খেলোয়াড় সোহেল রানা জেলার চ্যাম্পিয়ন হওয়ায় তাকে নকলা প্রেসক্লাব ও নকলা উপজেলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে আলাদা ভাবে শুভেচ্ছাসহ অভিনন্দন জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।