সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:১১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় ৬০ কৃষককে কন্দাল ফসলের ওপর প্রশিক্ষন দেওয়া হয়েছে

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ২৪ মে, ২০২৪
  • ৫৩ বার পঠিত

শেরপুরের নকলায় কন্দাল ফসল চাষাবাদ কৌশল, রোগ ও বালাই ব্যবস্থাপনা এবং সংরক্ষণ পদ্ধতির ওপর দিন ব্যাপী কৃষক প্রশিক্ষন সম্পন্ন হয়েছে। সোমবার ২টি আলাদা আলাদা ব্যাচে ৩০ জন করে মোট ৬০ জন কৃষক-কৃষাণীকে এ প্রশিক্ষন প্রদান করা হয়।

২০২৩-২৪ অর্থবছরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষনে কন্দাল জাতীয় ফসল যেমন আলু, মিষ্টি আলু, কাসাভা, গাছ আলু, লতিকচু, পানিকচু, মুখীকচু, ওলকচু উৎপাদন, বিভিন্ন প্রকার জৈব সার উৎপাদন পদ্ধতি ইত্যাদি সম্পর্কে ধারনা প্রদান করা হয়। প্রশিক্ষন শেষে প্রশিক্ষনার্থী কৃষকের মাঝে সনদপত্র প্রদান করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা কৃষিবিদ তাবাসসুম মকবুলা দিশা এ প্রশিক্ষন কর্মশালা পরিচালনা করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী জানান, এ প্রকল্পের আওতায় নকলা উপজেলায় দুইটি ব্যাচে ৩০ করে ৬০ কৃষক-কৃষাণীকে প্রশিক্ষন দেওয়া হলো। প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে কৃষকরা কন্দাল ফসল চাষে লাভবান হবেন বলে তিনি মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।