শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২২ মে, ২০২৪
  • ৯৬ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলা পরিষদের নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে আবু হামযা কনক বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (২১ মে) রাতে উপজেলা পরিষদের নির্বাচনী তথ্য সংগ্রহ ও ফলাফল ঘোষণা কেন্দ্র থেকে সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন মাইকে ফলাফল ঘোষণা করেন।

উপজেলা ছাত্র লীগের আহবায়ক তরুণ স্বেচ্ছাসেবক আবু হামযা কনক, চশমা প্রতীকে ৩১ হাজার ১৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু পেয়েছেন ২৭ হাজার ১৪২ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে অন্যান্যদের মধ্যে উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মামুন হোসেন, উড়োজাহাজ প্রতীকে ১১ হাজার ২৫৭ ভোট; ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ, তালা প্রতীকে ৫ হাজার ৪৫১ ভোট; উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ রেজাউল করিম, টিউবওয়েল প্রতীকে ৪ হাজার ৫৬১ ভোট পেয়েছেন।

এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল দিকে ভোটারের উপস্থিতি একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটার উপস্থিতি। দিন শেষে দেখা যায় উপজেলার মোট ভোটারের শতকরা ৪৫.৯৬ ভাগ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এদিকে নির্বাচনকে উৎসবমুখর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনী এবং স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত ছিল। এ ছাড়াও প্রতিটা ইউনিয়নে নিয়োজিত ছিলেন একজন করে ম্যাজিস্ট্রেট। তবে জালভোট দেওয়ার চেষ্টা করায় এক তরুণকে ৩ দিনের জেল, একজনকে ৫ হাজার টাকা জরিমানা ও এক তরুণকে কয়েক ঘন্টার জন্য আটকের ঘটনা ঘটে।

সদ্যবিজয়ী ভাইস চেয়ারম্যান আবু হামযা কনক উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ পূর্বক তাঁর অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি করোনা কালীন অতিমারী সময় থেকে আজ পর্যন্ত প্রকাশ্যে জনগণের পাশে থেকে সাধ্যানুযায়ী সেবা করে আসছি। বিশেষ করে বঙ্গবন্ধুর কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা-এঁর নির্দেশে এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতৃবৃন্দের পরামর্শ মোতাবেক স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে প্রতিবর্ন্ধী, গরীব, অসহায় হতদরিদ্র কৃষকের ধান কেটে ও ভূট্টা তুলে বাড়িতে পৌঁছে দিয়েছি। তিনি বলেন, দেশ ও জাতির উন্নয়নে অসহায় দরিদ্র কৃষকের পাশে আমরা আছি এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকবো। ছাত্ররা অসহায় কৃষকের উৎপাদিত আবাদ তাদের বাড়িতে পৌঁছে দেওয়ায় তারা খুব খুশি হতেন। কৃষকের মুখে তৃপ্তির হাসি দেখে মন ভরে যায় বলে তিনি জানান।

তিনি আরো জানান, আমাদের পার্শ্ববর্তী জেলা ময়মনসিংহের ফুলপুর উপজেলার বাসিন্দা চার সন্তানের জনক হাফেজ আব্দুল মতিন নামে এক দরিদ্র শরবত বিক্রেতা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপনের বিষয়টি বিভিন্ন মাধ্যমে আমার কাছে আসলে দ্রুত সময়ের মধ্যে হাফেজ মতিনের হাতে একটি নতুন ভ্যানগাড়ী উপহার হিসেবে তুলে দিয়ে নিজেকে তৃপ্ত করতে সক্ষম হয়েছিলাম।

এছাড়া দীর্ঘদিন ধরে ঈদের খুশি ভাগাভাগি করে নিতে শতাধিক দরিদ্র অসহায়ের হাতে সাধ্যানুযায়ী ঈদ উপহার তুলে দিয়ে আসছি। ঈদ উৎসবের আমেজে প্রিয় মানুষদের কাছে পেয়ে সবাই যখন পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব নিয়ে ব্যস্ত এমন ঈদের দিনেও আমার প্রতিটি ঈদ কাটে উপজেলার বিভিন্ন এলাকার শতাধিক বাড়িতে স্বাভাবিক কাপড়ে ঘুরাফিরার মধ্যদিয়ে। তাছাড়া সমাজ সংস্কার ও সমাজ উন্নয় মূলক যেকোন কর্মকান্ডে ছাত্রলীগের নেতা হিসেবে তার সক্রিয় অংশ গ্রহন দেশব্যাপী আলোচনা সৃষ্টি করার নজির রয়েছে। আর এসব ত্যাগের ফলস্বরূপ সবপেশা শ্রেণীর জনগন আমাকে ভালোবেসে আমার প্রতি বিশ্বাস রেখে তাদের পবিত্র আমানত মহামূল্যবান ভোট দিয়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করেছেন। এতে আমার দায়িত্ব অনেক গুণে বেড়ে গেলো। তার ওপর অর্পিত দায়িত্ব যেন সঠিক ভাবে পালন করতে পারেন এরজন্য সকলের কাছে দোয়া কামান করেছেন সদ্যবিজয়ী ভাইস চেয়ারম্যান আবু হামযা কনক।

উল্লেখ্য, নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এতে চেয়ারম্যান পদে এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে আবু হামযা কনক ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লাকী আক্তার বিজয়ী হয়েছেন। এই উপজেলায় ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন ভোটার রয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।