সোমবার, ১৭ জুন ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২০ মে, ২০২৪
  • ৫৫ বার পঠিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শেরপুরের নকলা উপজেলা পরিষদের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২১ মে মঙ্গলবার। এ উপলক্ষ্যে ১৯ মে রবিবার মধ্যরাত থেকে ২৪ মে শুক্রবার মধ্যরাত পর্যন্ত নির্বাচনি সকল প্রকার প্রচার প্রচারনা, পথসভা, শোভাযাত্রা, মিটিং মিছিল তথা জনসমাগম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া যানবাহন চলাচলে বিধি নিষেধ আরোপ করেছে সরকার। ২০ মে সোমবার মধ্যরাত থেকে নির্বাচনের দিন ২১ মে মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, পিকআপ, ট্রাক, লঞ্চ এবং ইঞ্জিন চালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে এবং ১৯ মে রবিবার মধ্যরাত থেকে ২২ মে বুধবার মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ করা হয়েছে। অন্য এক প্রজ্ঞাপনের মাধ্যমে শেরপুরের নকলা উপজেলা পরিষদ নির্বাচনের দিন ২১ মে মঙ্গলবার সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার।

এই ধাপে দেশের ১৫৭টি উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে দেশের ১৫৭টি উপজেলার সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় আগামী ২১ মে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। গত বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রজ্ঞাপন থেকে বিষয়টি জানা গেছে। ২১ মে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ্য, উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন। এতে পুরুষ ভোটার ৮৮ হাজার ৩৭৬ জন এবং নারী ভোটার ৯১ হাজার ২৩০ জন। এরমধ্যে হিন্দু ভোটার ৩ হাজার ৪৬৪ জন, খ্রিস্টান ভোটার ১৩ জন ও বৌদ্ধ ভোটার রয়েছেন ২ জন। সুষ্ঠুভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে ৭৯ টি কেন্দ্রের ৪৬৪ টি ভোটকক্ষ প্রস্তুত করা হয়েছে।

নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম জিন্নাহ, প্রতীক আনারস; উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহ্ মোঃ বোরহান উদ্দিন, প্রতীক মোটর সাইকেল; উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ কে এম মাহবুবুল আলম সোহাগ, প্রতীক দোয়াত-কলম; উপজেলা পরিষদের দুই বারের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, প্রতীক ঘোড়া ও জেলা বিএনপির সদস্য মোঃ মোকশেদুল হক শিবলু, প্রতীক কাপ-পিরিচ।

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ, প্রতীক তালা; উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, প্রতীক টিয়া পাখি; উপজেলা ছাত্র লীগের আহবায়ক আবু হামযা কনক, প্রতীক চশমা; উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ রেজাউল করিম, প্রতীক টিউবওয়েল ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মামুন হোসেন, প্রতীক উড়োজাহাজ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফরিদা ইয়াসমিন, প্রতীক হাঁস; সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ কহিনুর বেগম, প্রতীক কলস; ৪নং গৌড়দ্বার ইউপির চেয়ারম্যানের স্ত্রী আলেয়া পারভিন, প্রতীক ফুটবল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে গত দুই দুই বারের পরাজিত প্রার্থী লাকী আক্তার, প্রতীক প্রজাপতি।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।