মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় শেষ মুহুর্তের প্রচারে ব্যস্ত সময় পার করছেন ১৪ প্রার্থী

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৬০ বার পঠিত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শেরপুরের নকলা উপজেলা পরিষদের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ২১ মে মঙ্গলবার। দিন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রচারণা ততই জমে উঠেছে। শেষ মুহুর্তের সরগম হয়ে উঠেছে নির্বাচনের মাঠ।

প্রার্থীরা আটঘাট বেঁধে তাঁদের কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। ফলে নির্বাচনী মাঠ হয়ে উঠছে ব্যাপক সরগম। পোস্টার, ব্যানার, ফেস্টুনে ছেয়ে আছে পুরো নকলা উপজেলা। চায়ের দোকানে আড্ডার ফাঁকে চলছে প্রার্থীদের নিয়ে আলাপ-আলোচনা। নির্বাচনকে সামনে রেখে কাক ডাকা ভোর থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।

ভোটারদের ধারে ধারে গিয়ে ভোট প্রার্থনাসহ দোয়া কামনা করছেন তারা। শেষ মুহুর্তে ভোটারদের মন জয় করতে উন্নয়ন মূলক নানান কাজের প্রতিশ্রুতি দিচ্ছেন প্রার্থীরা। প্রতিদিনই প্রার্থীরা নিজ নিজ অবস্থান থেকে পরামর্শমূলক সভা, পথসভা, উঠান বৈঠক ও মাইকিং করে যাচ্ছেন। এসব থেকে পিছিয়ে নেই কোন প্রার্থীই। পাল্লা দিয়ে মাঠে রয়েছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রর্থীরা; আর তাদের সাথে মাঠে নিরলস কাজ করছেন কর্মী-সমর্থকরাও। নির্ঘুম রাত কাটাচ্ছেন তারা সবাই।

নকলা উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন। এতে পুরুষ ভোটার ৮৮ হাজার ৩৭৬ জন এবং নারী ভোটার ৯১ হাজার ২৩০ জন। এরমধ্যে হিন্দু ভোটার ৩ হাজার ৪৬৪ জন, খ্রিস্টান ভোটার ১৩ জন ও বৌদ্ধ ভোটার রয়েছেন ২ জন।

নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ শফিকুল ইসলাম জিন্নাহ, প্রতীক আনারস; উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহ্ মোঃ বোরহান উদ্দিন, প্রতীক মোটর সাইকেল; উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ কে এম মাহবুবুল আলম সোহাগ, প্রতীক দোয়াত-কলম; উপজেলা পরিষদের দুই বারের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, প্রতীক ঘোড়া ও জেলা বিএনপির সদস্য মোঃ মোকশেদুল হক শিবলু, প্রতীক কাপ-পিরিচ।

ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ, প্রতীক তালা; উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, প্রতীক টিয়া পাখি; উপজেলা ছাত্র লীগের আহবায়ক আবু হামযা কনক, প্রতীক চশমা; উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ রেজাউল করিম, প্রতীক টিউবওয়েল ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মামুন হোসেন, প্রতীক উড়োজাহাজ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ ফরিদা ইয়াসমিন, প্রতীক হাঁস; সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ কহিনুর বেগম, প্রতীক কলস; ৪নং গৌড়দ্বার ইউপির চেয়ারম্যানের স্ত্রী আলেয়া পারভিন, প্রতীক ফুটবল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে গত দুই দুই বারের পরাজিত প্রার্থী লাকী আক্তার, প্রতীক প্রজাপতি।

সুষ্ঠুভাবে ভোট গ্রহন সম্পন্ন করতে ৭৯ টি কেন্দ্রের ৪৬৪ টি ভোটকক্ষ প্রস্তুত রাখা হয়েছে। ২১ মে (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

নির্বাচনের আচরণ বিধি ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি সর্বোচ্চ সতর্কতা অবলম্ভন করা হচ্ছে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরেপেক্ষ ও অংশগ্রহন মূলক করার লক্ষ্যে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালায় নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালনে গুরুত্বারোপসহ নির্বাচন সংশ্লিষ্ট প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।