বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলা থেকে বদলির একমাসের মাথায় পদোন্নতি পেলেন শিহাবুল আরিফ

সমকালীন ডেস্ক:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৭২ বার পঠিত

শেরপুরের নকলা থেকে বদলি হওয়ার পুরো এক মাসের মাথায় পদোন্নতি পেলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ। তিনি নকলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন কালে উপজেলার ভূমি বিষয়ক সেবার মানোন্নয়নে নজির সৃষ্টি করেছেন।

নকলায় প্রায় ২ বছর (২২ মাস) থাকার পরে তাকে জামালপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়। বদলি হওয়ার মাত্র এক মাস পরেই সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) অধীন সিনিয়র স্কেল প্রাপ্তির পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় তাকে সিনিয়র স্কেলে তথা সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়। এই পরীক্ষায় বিসিএস প্রশাসন ক্যাডারের ২০১ কর্মকর্তা সিনিয়র স্কেলে সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেলেন।

বুধবার (১৫ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত এক প্রজ্ঞাপনে পদোন্নতি বিষয়ক এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। একইসঙ্গে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত সবাই বর্তমান কর্মস্থলে কর্মরত থাকবেন বলেও ওই প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফকে নকলা থেকে বদলি করে জামালপুর সদরে দেওয়ায় নকলা উপজেলার ভূমি মালিকদের হৃদয়ে বিশাল ধাক্কা লাগে। সরকারি চাকরিজীবীদের বদলির বিষয়টি একদমই স্বাভাবিক। তবে জনবান্ধব ও কর্মপ্রিয় কোন কর্মকর্তার বদলি হলে স্বাভাবিক কারনেই স্থানীয় জনগন সহজে মানিয়ে নিতে পারেননা। কিন্তু কারো প্রিয় কোন কর্মকর্তার বদলি হলে তাতে যতটা খারাপ লাগে, তারচেয়ে অনেক বেশি খুশি লাগে যদি প্রিয় ওই কর্মকর্তার পদোন্নতি হয়।

শিহাবুল আরিফ-এঁর পদোন্নতির সংবাদ পেয়ে সর্ববৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে পূর্বের কর্মস্থল নকলা উপজেলার অগণিত ফেইসবুক ব্যবহারকারী অভিনন্দন জানিয়ে নিজ নিজ টাইম লাইনে শুভেচ্ছা বার্তা পোস্ট করেছেন। তাতে লাইক শেয়ার ও মন্তব্যের যেন অন্তঃ নেই। অনেকে বলেন, ভালো মানের ও ভালো মনের জনবান্ধব কর্মপ্রিয় কাউকে পিছিয়ে থাকার নজির নেই, পিছিয়ে থাকার কথা নয়। শিহাবুল আরিফ এর উজ্জল দৃষ্টান্ত বলে অনেকে মন্তব্য করেন।

জানা গেছে, শিহাবুল আরিফ ৩৭তম বিসিএস-এ ক্যডার ভুক্ত হন। ২০১৯ সালের মাঝামাঝিতে তিনি মুন্সিগঞ্জ জেলায় সহকারী কমিশনার হিসেবে কাজে যোগদান করেন। ২ বছর পরে কিশোরগঞ্জে বদলি হয়ে ২০২১ সালের জুন পর্যন্ত সেখানে সহকারী কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। দ্বিতীয়বার ১ বছর পরেই তাকে শেরপুরের নকলা উপজেলায় বদলি করা হয়। সবশেষে চলতি বছরের এপ্রিল মাসে নকলায় তাঁর ২২ মাসের কর্মময় জীবন শেষে তাকে জামালপুর সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়। এই বদলির মাত্র এক মাসের মাথায় তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।