সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:০২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপণীতে কুইজ বিজয়ীদের পুরষ্কার প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ১৫ মে, ২০২৪
  • ৪৭ বার পঠিত

সারাদেশের ন্যায় শেরপুরের নকলায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর সমাপণী অনুষ্ঠান করা হয়েছে। ‘স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে, খাবার খাবো পুষ্টি গুণে’ এই প্রতিপাদ্যে ৯ মে (বৃহস্পতিবার) জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয় আর শেষ হয় ১৫ মে (বুধবার)।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা এর সভাপতিত্বে সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ ইসহাক আলী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ সরকার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলমগীর হোসেন, নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান, নকলা প্রেস ক্লাবের সভাপতি মোশারফ হোসাইন ও সিনিয়র স্টাফ নার্স হাসি আক্তার প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ গোলাম মোস্তফা পুষ্টি সপ্তাহের মূল লক্ষ্য তুলে ধরে বক্তব্য রাখেন। তিনি সরকারি নীতি ও পরিকল্পনা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করাসহ পুষ্টি সপ্তাহের গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ্য পূর্বক এ সপ্তাহে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বাস্তবায়ন করা কর্মসূচির সার্থকতা তুলে ধরেন।
বক্তারা, সুষম ও পুষ্টিকর খাদ্যের উপকারিতা ও প্রয়োজনীয়তা সম্পর্কে জনগণকে সচেতন করা, সুস্থ ও ফিট থাকার জন্য পুষ্টিকর ও সুষম খাদ্য গ্রহণে সচেতন করা, কিশোর-কিশোরী, শিশুদের ও মায়েদের পুষ্টির গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। আলোচনা সভার পরে পুষ্টি বিষয়ক কুইজ প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয়।

এসময় আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ মাহমুদুল হাসান, ডাঃ ইফতেখারুল আলম তানভীর, ডাঃ অশেষ কুমার রায়, ডাঃ নাঈমা ইসলাম পিংকি, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রহিম, স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) রফিকুল ইসলাম, সেনেটারী ইন্সপেক্টর (এসআই) হাসান ফেরদৌস আলম, সিনিয়র নার্সিং সুপারভাইজার লায়লাতুল ফেরদৌস, নার্সিং সুপারভাইজার রিনা বেগম, মেডিকেল টেকনোলজিস্ট আবু কাউছার বিদ্যুৎ, স্বাস্থ্য সহকারী ও পরিসংখ্যানবিদ (অ.দা) হাফছা আইরিন মিলি, সিনিয়র অফিস সহকারী আবু তারেক মুহাম্মদ মোতাচ্ছিম বিল্লাহ, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর মোঃ নাজিম উদ্দিন ও জহিরুল ইসলাম, নকলা প্রেস ক্লাবের সদস্য রেজাউল হাসান সাফিত ও তরুন সাংবাদিক ভিডিও এডিটর হাসান মিয়াসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক ও সকল নার্সসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীগন, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও অংশীজন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।