বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় এক চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় | শনিবার, ১১ মে, ২০২৪
  • ৩৬৩ বার পঠিত

শেরপুরের নকলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি ভঙ্গের কারনে এক চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস। শনিবার (১১ মে) বিকেলের দিকে নকলা পৌরসভার জালালপুর এলাকায় এই জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, নকলা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থীকে নির্বাচনি প্রচারণা কেন্দ্র স্থাপনে আচরণ বিধি ভঙ্গ করে পৌরসভার একই ওয়ার্ড (জালালপুর) ৩ টি প্রচারণা কেন্দ্র স্থাপনের অভিযোগে এ জরিমানা করা হয়েছে।

এছাড়া আনারস প্রতীকের প্রার্থী ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থীগনের বিরুদ্ধে অজ্ঞাত লোকের করা অভিযোগের সত্যতা পাওয়ায় লিখিত ভাবে তাদেরকে সতর্ক বার্তা প্রেরণ করেছেন সংশ্লিষ্ট আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস জানান, কোন প্রতিষ্ঠান যা রাজনৈতিক দল নির্বাচনি এলাকায় অবস্থিত দেওয়াল বা যানবাহনে পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল লাগানো নিষেধ থাকলেও তা অনেক প্রার্থী মানেননি। তাই সকল প্রার্থীকে সতর্ক করা হয়েছে এবং দেওয়াল, যানবাহনে লাগানো পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল তুলে ফেলার নির্দেশ প্রদান করা হয়েছে। তবে ভোটকেন্দ্র ব্যতীত নির্বাচনি এলাকার যেকোন স্থানে পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল ঝুলাইয়া দিতে পারবেন। এছাড়া নির্বাচনি প্রচারপত্র বা পোস্টার বা লিফলেটে পলিথিনের আবরণ এবং প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করা নিষেধ থাকলেও মোটরসাইকেল প্রতীকের ক্ষেত্রে তা মানা হয়নি। তাই তাকে আলাদা ভাবেসহ সকল প্রার্থীকে সতর্ক করার পাশাপাশি পলিথিনের আবরণ দেওয়া পোস্টার ছিড়ে ফেলার নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচনি ক্যাম্প বা অফিস স্থাপন ইত্যাদি সংক্রান্ত বাধা-নিষেধের ক্ষেত্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন জানান, নির্বাচনে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী প্রতি ইউনিয়নে ১ টি এবং পৌরসভা এলাকায় প্রতি ৩টি ওয়ার্ডে ১ টির অধিক নির্বাচনি ক্যাম্প বা অফিস এবং কোন উপজেলা শহরে ১ টির অধিক কেন্দ্রীয় ক্যাম্প বা অফিস স্থাপন করিতে পারিবেন না। করলে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের সামিল বলে গন্য হবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।