বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় আচরণ বিধি ভঙ্গের কারনে আরো এক চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ১১ মে, ২০২৪
  • ৯৬ বার পঠিত

শেরপুরের নকলায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি ভঙ্গের কারনে আরো এক চেয়ারম্যান প্রার্থীকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস। শনিবার (১১ মে) সন্ধ্যায় নকলা পৌর শহরে এই জরিমানা করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, নকলা উপজেলা পরিষদ নির্বাচনে মোটরসাইকেল প্রতীকের প্রার্থীকে নির্বাচনি পোস্টারে পলিথিনের আবরণ ব্যবহার করায় এ জরিমানা করা হয়েছে।

আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন বিশ্বাস জানান, নির্বাচনি প্রচারপত্র বা পোস্টার বা লিফলেটে পলিথিনের আবরণ এবং প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করা নিষেধ থাকলেও মোটরসাইকেল প্রতীকের ক্ষেত্রে তা মানা হয়নি। মোটরসাইকেলের পোস্টারে পলিথিনের আবরণ ব্যবহার করায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মোটরসাইকেল প্রতীকের প্রার্থীসহ অন্যান্য প্রার্থীকে পলিথিনের আবরণ দেওয়া পোস্টার ছিড়ে ফেলার নির্দেশনা দেওয়ার পাশাপাশি সকলকে সতর্ক করা হয়।

তিনি বলেন, কোন প্রতিষ্ঠান যা রাজনৈতিক দল নির্বাচনি এলাকায় অবস্থিত দেওয়াল বা যানবাহনে পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল লাগানো নিষেধ থাকলেও তা অনেক প্রার্থী মানেননি। তাই সকল প্রার্থীকে সতর্ক করা হয়েছে এবং দেওয়াল, যানবাহনে লাগানো পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল তুলে ফেলার নির্দেশ প্রদান করা হয়েছে। তবে ভোটকেন্দ্র ব্যতীত নির্বাচনি এলাকার যেকোন স্থানে পোস্টার, লিফলেট বা হ্যান্ডবিল ঝুলাইয়া দিতে পারবেন বলে তিনি জানান।

এর আগে বিকেলের দিকে আনারস প্রতীকের প্রার্থীকে নির্বাচনি প্রচারণা কেন্দ্র স্থাপনে আচরণ বিধি ভঙ্গ করে পৌরসভার একই ওয়ার্ড (জালালপুর ৩ নং) ৩ টি প্রচারণা কেন্দ্র স্থাপনের অভিযোগে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, এই নির্বাচনে উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ৩৭৬ জন এবং নারী ভোটার ৯১ হাজার ২৩০ জন। ভোট কেন্দ্র ৭৯ টি ও ভোটকক্ষ ৪৬৪ টি।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।