মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় ইসলামী ব্যাংকের উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের নারী লিডারদের প্রশিক্ষণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ৮ মে, ২০২৪
  • ৫২ বার পঠিত

শেরপুরের নকলায় পল্লী উন্নয়ন প্রকল্পের আওতায় নারী কেন্দ্র প্রধান ও সহকারী কেন্দ্র প্রধানগনের সমন্বয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৭ মে) ‘আদর্শ গ্রাম বাংলাদেশের প্রাণ’, ‘আদর্শ গ্রাম উন্নয়নে ইসলামী ব্যাংক’-এই স্লোগানে ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট নকলা শাখা অফিসে সুকৃতি ফর্ম এন্ড ফিড এর সহযোগিতায় এই প্রশিক্ষণ প্রদান করা হয়।

ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট (সুকৃতি ফর্ম এন্ড ফিড) নকলা শাখার ইনচার্জ গোলাম সারোয়ার-এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে ইসলামি ব্যাংক শেরপুর জেলা শাখার ভাইস প্রেসিডেন্ট ও শাখা প্রধান মো. মোসলেহ উদ্দিন এবং রিসোর্স পার্সোন (আলোচক) হিসেবে ময়মনসিংহ জোনাল অফিসের এস.পি ও এ.টি.এম সারওয়ার হোসেন ও পল্লী উন্নয়ন প্রকল্পের শেরপুর জেলা শাখার প্রজেক্ট অফিসার মো. সামিউল আলম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর হাত ধরেই বিশ্বব্যাপী একটি অভিন্ন ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। এরই ধারাবাহিকতায় প্রথমে আইডিবি প্রতিষ্ঠিত হয়। এর পরে ১৯৮৩ সালে ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেডের কার্যক্রম শুরু করা হয়। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিানা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন, তা বাস্তবায়নে ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্প বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। ইসলামী ব্যাংক পল্লী অঞ্চলের অসহায় দরিদ্র জনগোষ্ঠির মাঝে বিনিয়োগ প্রদান করে তাদের স্বাবলম্বী করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত যার সদস্য সংখ্যা প্রায় সাড়ে ১১ লাখ।

তারা জানান, ইসলামী ব্যাংকের কর্মীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার কারণে ব্যাংক দেশের শীর্ষ ব্যাংক এবং বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের তালিকায় স্থান লাভ করেছে। আরো নিবেদিত হয়ে কাজ করার জন্য ব্যাংকের সকল কর্মকর্র্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান তারা।

মো. নূর মুহাম্মদ-এর পবিত্র কুরআন থেকে তিলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক এজেন্ট আউটলেট নকলা শাখার ফিল্ড সুপারভাইজার মো. মাহফুজুর রহমান।

এসময় আমন্ত্রিত অতিথি হিসেবে নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও সদস্য রেজাউল হাসান সাফিতসহ ইসলামী ব্যাংকের বিভিন্ন জোনের আরডিএস ও ইউপিডিএস’র কর্মকর্তাগন, নকলা শাখার সকল কর্মকর্তা-কর্মচারীগন, উপজেলার নারী কেন্দ্র লিডার ও ডেপুটি লিডারবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।