বুধবার, ২২ মে ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলার সাংবাদিক বাবুকে ভাইস চেয়ারম্যান হিসেবে জয়ী করতে দুহাত উঠিয়ে প্রতিজ্ঞা

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৫৩ বার পঠিত

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুরের নকলা উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু-এর টিয়া পাখি প্রতীককে ভোট দিয়ে ভাইস চেয়ারম্যান হিসেবে বিজয়ী করতে দুই হাত উঠিয়ে সমর্থন জানানোসহ প্রতিজ্ঞা করেছেন উপজেলার কয়েক হাজার নারী-পুরুষ ভোটার।

বৃহস্পতিবার (২ মে) প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়ার পরে সাংবাদিক মোশাররফ হোসেন সরকার আনুষ্ঠানিক ভাবে প্রতীকসহ নির্বাচনী প্রচার কাজ শুরু উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন এলাকার ভোটারদের নিয়ে এক আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মোশাররফ হোসেন সরকার (প্রতীক টিয়া পাখি) প্রধান অতিথির বক্তব্যে সবার কাছে ভোট ও দোয়া প্রার্থনা করলে উপস্থিত ভোটারগন দুই হাত তুলে তাকে আসন্ন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে বিজয়ী করতে পূর্ণ সমর্থন জানানোর পাশাপাশি প্রতিজ্ঞা করেন।

সভায় ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সাংবাদিক মোশাররফ হোসেন সরকার (প্রতীক টিয়া পাখি) ছাড়াও অনেকে বক্তব্য রাখেন। এসময় উপজেলা বিভিন্ন এলাকা থেকে আগত অগণিত নারী-পুরুষ ভোটার, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক গন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নকলা উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোয়নপত্র জমা করেন। এর মধ্যে চেয়ারম্যান পদের প্রার্থী রাব্বেনুর চৌধুরী ও ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী বেলায়েত হোসেন আকন্দ’র মনোনয়নপত্রের হলফ নামায় সামান্য ত্রুটি থাকায় প্রাথমিক বাছাইয়ে তাদের প্রার্থীতা স্থগিত করা হলেও, পরে আপিলের মাধ্যমে তারা দুইজনই প্রার্থীতা ফিরে পান। তবে দলীয় ও কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে চেয়ারম্যান পদের প্রার্থী রাব্বেনুর চৌধুরী তাঁর প্রার্থীতা প্রত্যাহার করেন। ফলে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। সেমোতাবেক নকলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৪ জন প্রার্থী নিজ নিজ প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বীতায় নেমেছেন।

নির্বাচন কমিশন (রিটানিং অফিস) কর্তৃক প্রকাশিত প্রদত্ত তালিকা অনুযায়ী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে- উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ (দোয়াত কলম), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার (ঘোড়া), বিএনপির নেতা মো. মোকশেদুল হক (কাপ-পিরিচ), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহ (আনারস) ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন (মোটর সাইকেল)।

নির্বাচন কমিশন (রিটানিং অফিস) কর্তৃক প্রকাশিত প্রদত্ত তালিকা অনুযায়ী ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- উপজেলা ছাত্র লীগের আহবায়ক আবু হামযা কনক (চশমা), ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ (তালা), যুবদলের নেতা মো. মামুন হোসেন (উড়োজাহাজ), বিএনপি নেতা মো. রেজাউল করিম (টিউবওয়েল) ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু (টিয়া পাখি)।

নির্বাচন কমিশন (রিটানিং অফিস) কর্তৃক প্রকাশিত প্রদত্ত তালিকা অনুযায়ী মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- ৪নং গৌড়দ্বার ইউপির চেয়ারম্যানের স্ত্রী আলেয়া পারভিন (ফুটবল), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. কহিনুর বেগম (কলস), উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন (হাঁস) ও গতবারের পরাজিত প্রার্থী লাকী আক্তার (প্রজাপ্রতি)।

তথ্য মতে, এই নির্বাচনে উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৬০৬ জন। এতে পুরুষ ভোটার ৮৮ হাজার ৩৭৬ জন এবং নারী ভোটার ৯১ হাজার ২৩০ জন। এরমধ্যে হিন্দু ভোটার ৩ হাজার ৪৬৪ জন, খ্রিস্টান ভোটার ১৩ জন ও বৌদ্ধ ভোটার রয়েছেন ২ জন। সুষ্ঠুভাবে ভোট গ্রহনের স্বার্থে মোট ৭৯ টি ভোট কেন্দ্র ও ৪৬৪ টি ভোটকক্ষ নির্ধারণ করা হয়েছে। আগামী ২১ মে (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে নকলা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।