মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় প্রার্থীতা ফিরে পেলেন রাব্বেনুর চৌধুরী ও বেলায়েত হোসেন আকন্দ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
  • ১৬৫ বার পঠিত

আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুরের নকলা উপজেলার চেয়ারম্যান পদের রাব্বেনুর চৌধুরী ও ভাইস চেয়ারম্যান পদের বেলায়েত হোসেন আকন্দ’র মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্থপিত করার পরে আপিলের ভিত্তিতে তাদের প্রার্থীতা ফিরে পেয়েছেন। আপিল নিষ্পত্তির শেষ দিন ২৯ এপ্রিল (সোমবার) রির্টানিং অফিসারের অফিস সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, নকলা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রবিবার নির্ধারিত সময়ে ৬ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৪ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ১৫ জন সম্ভাব্য প্রার্থী নিজ নিজ মনোয়নপত্র দাখিল করেন। ২৩ এপ্রিল মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে চেয়ারম্যান পদের রাব্বেনুর চৌধুরীর হলফ নামায় একটি মামলার তথ্য উল্লেখ না করায় ও ভাইস চেয়ারম্যান পদের বেলায়েত হোসেন আকন্দের হলফ নামায় তার ব্যবসার সুনির্দিষ্ট নাম বা ধরন উল্লেখ না করায় তাদের দুই জনের মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে প্রাথমিক ভাবে বাতিল করা হয়।

পরে আপিলের নির্দিষ্ট দিন তারিখের মধ্যে তাদের যথাযথ আবেদনের প্রেক্ষিতে আপিল নিষ্পত্তির শেষ দিন সোমবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে রাব্বেনুর চৌধুরী ও ভাইস চেয়ারম্যান পদে বেলায়েত হোসেন আকন্দ-এর মনোনয়নপত্র পুনরায় যাচাই বাছাই করে বৈধ হিসেবে ঘোষণা করেন রির্টানিং অফিসার ও শেরপুর জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

ফলে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, মো. মোকশেদুল হক ও রাব্বেনুর চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- ৭নং টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন আকন্দ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার (বাবু), উপজেলা ছাত্র লীগের আহবায়ক আবু হামযা কনক, মো. রেজাউল করিম ও মো. মামুন হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমিন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. কহিনুর বেগম, ৪নং গৌড়দ্বার ইউপির চেয়ারম্যানের স্ত্রী আলেয়া পারভিন ও গতবারের পরাজিত প্রার্থী লাকী আক্তার।

তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল (মঙ্গলবার) ও প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে (বৃহস্পতিবার)। আর ২১ মে (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে এই উপজেলায় ভোটগ্রহণ করা হবে বলে সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।