বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুর প্রেসক্লাব’র সভাপতি দেবাশীষ ও সা.সম্পাদক মেরাজ

নিজস্ব প্রতিবেদক:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৫৪ বার পঠিত

শেরপুর প্রেসক্লাব-এর নতুন কমিটি গঠন করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) বিকেলের দিকে শেরপুর শহরের উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত এক সভায় দেড় শতাধিক সাংবাদিকের উপস্থিতিতে ২ বছর মেয়াদী নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক-এর নাম ঘোষণা দেওয়া হয়।

সভায় উপদেষ্টা পরিষদের উপদেষ্টা শেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন উপস্থিতির তিন-চতুর্থাংশের মৌখিক সমর্থনের ভিত্তিতে বিটিভি ও দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য-কে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার মো. মেরাজ উদ্দিন-কে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করেন।

পরে দ্রুত সময়ের মধ্যে শেরপুর প্রেসক্লাবের ২০২৪-২০২৬ অর্থ বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট দুই বছর মেয়াদী পুর্ণাঙ্গ নতুন কমিটি গঠন করে জাঁকজমকপূর্ণ এক অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে পরিচিত সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

দুইটি অধিবেশনের মাধ্যমে এই সভা করা হয়। প্রথম অধিবেশনের সভাপতিত্ব করেন শেরপুরের প্রবীন সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান এবং দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন।

আলোচনা সভায় শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন তাঁর স্বাগত বক্তব্যে অনিয়মতান্ত্রিকভাবে গঠিত শেরপুর প্রেসক্লাবের কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজন সাংবাদিক নেতা ক্লাবের স্বার্থ পরিপন্থী কার্যক্রমের সাথে জড়িত থাকাসহ ক্লাব পরিচালনায় কমিটির অন্যান্য সাংবাদিকদের সাথে সমন্বয়হীনতা ও ব্যর্থতার অভিযোগে ক্লাবের অধিকাংশ সদস্যের দাবীর মুখে শেরপুর প্রেসক্লাবের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

সাংবাদিক মো. ইউসুফ আলী রবিনের সঞ্চালনায় প্রথম অধিবেশনের ভার্চুয়ালী যোগদিয়ে শেরপুর প্রেসক্লাবের নতুন নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জাতীয় সংসদ উপনেতা ও শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সংসদ সদস্য বেগম মতিয়া চৌধুরী। এছাড়া বিশেষ অতিথি হিসেবে শেরপুর-১ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন, শেরপুর-৩ আসনের এমপি এ.ডি.এম শহিদুল ইসলাম, শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন ও শেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম এবং আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামসুন্নাহার কামাল, জেলা জাসদের সভাপতি শেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম লিটন, শেরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও শেরপুর ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বায়োযীদ হাসান, সাপ্তাহিক দশকাহনিয়া’র প্রতিষ্ঠাতা সম্পাদক প্রকাশক আবু বক্কর, শেরপুর থেকে প্রকাশিত একমাত্র দৈনিক পত্রিকা ‘দৈনিক তথ্যধারা’র সম্পাদক প্রকাশক জাহাঙ্গীর আলম এটম, চ্যানেল আই ও দৈনিক কালের কণ্ঠ’র জেলা প্রতিনিধি হাকিম বাবুল, নকলা প্রেসক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও প্রেসক্লাব নালিতাবাড়ীর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির প্রমুখ।

আলোচনা সভা শেষে উপস্থিত সদস্যদের সম্মতিক্রমে একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। পরে ১০ মিনিট বিরতি দিয়ে উপদেষ্টা পরিষদের কাছে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক মনোনীত করার জন্য সর্বসম্মতিক্রমে দায়িত্ব অর্পন করা হয়। বিরতি শেষে শেরপুর-১ সংসদীয় আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন-এর সভাপতিত্বে দ্বিতীয় অধিবেশন শুরু হয়।

দ্বিতীয় অধিবেশনের শুরুতে এক প্রস্তাবের ভিত্তিতে উপস্থিতির তিন-চতুর্থাংশের মৌখিক সমর্থনে ও উপদেষ্টা পরিষদের সর্বসম্মতিক্রমে বিটিভি ও দৈনিক সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্য-কে সভাপতি ও ইনডিপেনডেন্ট টিভির স্টাফ রিপোর্টার মো. মেরাজ উদ্দিন-কে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়।

এসময় শেরপুর, নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী প্রেসক্লাবের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ বিভাগের লোকজনসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা-কর্মচারীগন ও জেলা উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের প্রায় পৌণে দুইশ’ সাংবাদিক উপস্থিত ছিলেন।

সব শেষে নতুন কমিটির সভাপতি দেবাশীষ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন-কে ফুলেল শুভেচ্ছা ও আভিনন্দন জানানোর হিড়িক পড়ে যায়। শুভেচ্ছা বিনিময়ের সময় নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সবার কাছে পরামর্শ মূলক সার্বিক সহযোগিতা কামনা করেন।

এদিকে, নতুন কমিটিতে জেলা উপজেলার সাংবাদিকদের জন্য নতুন চমকের আশা করছেন তরুণ সাংবাদিকগন। বিশেষ করে নতুন কমিটির মাধ্যমে পারিবর্তন উপযোগী নতুন কিছু আসবে বলে উপজেলায় বসবাসকারী বিভিন্ন গণমাধ্যমের জেলা প্রতিনিধিসহ সকল সাংবাদিকগন মনে করছেন। পূর্নাঙ্গ কমিটি গঠনের ক্ষেত্রে গতানুগতিক মনোভাবের সর্বোচ্চ সমন্বয়ের আশাবাদী উপজেলায় বসবাসকারী জেলা প্রতিনিধিগনসহ সংশ্লিষ্ট সবাই।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।