মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ২৫ বার পঠিত

শেরপুরের নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মিলনায়তনে সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২৪ বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ড. মুহাম্মদ ইসহাক আলী।

প্রাণিসম্পদ সম্প্রাসারণ কর্মকতা ডা. সুজন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. রেজওয়ানুল হক ভূইয়া এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মো. ছানোয়ার হোসেন প্রমুখ।

এসময় নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ উপজেলা পোল্ট্রি এসোসিয়েশন, বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী ও এই প্রকল্পের আওতায় বিভিন্ন এলাকার দুগ্ধ উৎপাদনকারী দলের নেতৃবৃন্দ, খামারীগন, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

তথ্য মতে, উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০২৪ (১৮ এপ্রিল বৃহস্পতিবার থেকে ২২ এপ্রিল সোমবার পর্যন্ত) বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। কর্মসূচী সমূহের মধ্যে- ১৮ এপ্রিল বৃহস্পতিবার সারাদেশের সাথে একযোগে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও দিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। ১৯ এপ্রিল শুক্রবার উপজেলার নকলা ইউনিয়নের শিববাড়ী বাজারে গবাদী পশু পাখিকে বিনামূলে টিকা প্রদান কর্মসূচী বাস্তবায়ন করা হয়। ২০ এপ্রিল শনিবার চন্দ্রকোনা ইনিয়নের চরমধুয়া এলাকায় গবাদী পশু পাখিকে বিনামূলে কৃমিনাশক ঔষুধ দেওয়া হয়। ২১ এপ্রিল রবিবার নকলা পৌরসভার কুর্শাবাদাগৈড় এলাকাস্থ নকলা অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ে ওই বিদ্যালয়ে স্কুল ফিডিং কর্মসূচী বাস্তবায়ন করা হয়। এর পর দিন তথা প্রাণিসম্পদ সেবা সপ্তাহের শেষ দিন সোমবার (২২ এপ্রিল) উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল মিলনায়তনে সমাপনী অনুষ্ঠান করা হয়।

উল্লেখ্য, ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারাদেশে ভার্চুয়ালি প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করেন। পরে উপজেলা মুজিব শতবর্ষ মঞ্চে দিন ব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়। মেলা শেষে প্রণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ দপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যৌথ সহযোগীতায় এ প্রদর্শনীর সফল বাস্তবায়ন করে নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। এই প্রদর্শনীতে নানা জাতের গাভী, ষাড়, খাসি, ভেড়া (গাড়ল), খরগোস, নানান জাতের হাঁস, মুরগী, কবুতরসহ বিভিন্ন পশু-পাখি নিয়ে খামারীগন অংশগ্রহণ করেন। সবশেষে প্রদর্শনীতে অংশগ্রহণকারী খামারীদের মধ্যথেকে মূল্যায়ন কমিটি কর্তৃক প্রদর্শনী মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা খামারীদের হাতে পুরষ্কার ও সনদপত্র তুলে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।