সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় কৃষকের সাথে মতবিনিময় বিনামূল্যে আউশ ধানের বীজ বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ৪৭ বার পঠিত

শেরপুরের নকলায় ক্লাস্টারভিত্তিক আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আবু মো. এনায়েত উল্লাহ’র নিজস্ব ব্যবস্থাপনায় কৃষক-কৃষাণীর মাঝে বিনামূলে আউশ ধানের বীজ বিতরণ এবং কৃষকদের সাথে মতবিনিময় সভা করা হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) সকালে পৌরসভার কুর্শাবাদাগৈড় এলাকার কৃষক উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক মন্নাফ খানের বাড়ির আঙ্গিনায় শেরপুর খামার বাড়ির উপপরিচালক ড. সুকল্প দাস-এঁর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আবু মো. এনায়েত উল্লাহ বক্তব্য রাখেন।

এছাড়া আরো বক্তব্য রাখেন- শেরপুর খামার বাড়ির অতিরিক্ত উপপরিচালক কৃষিবিদ মো. হুমায়ুন কবীর, জেলা প্রশিক্ষন কর্মকর্তা কৃষিবিদ মো. শোয়েব আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী, কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরন প্রকল্পের আঞ্চলিক সমন্বয়ক কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন ও স্থানীয় কৃষক মন্নাফ খান প্রমুখ।

এসময় অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তাবাসসুম মকবুলা দিশা, অবসরপ্রাপ্ত উপসহকারী কৃষি কর্মকর্তা মো. শাহাবুদ্দিনসহ নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক নূর হোসেন, সদস্য রেজাউল হাসান সাফিতসহ সাংবাদিক জাহাঙ্গীর হোসেন ও শফিউল আলম লাভলু ও উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা (এসএপিপিও) ফকির মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনসহ বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তাগন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, এদিন উপজেলার বিভিন্ন এলাকার ১০০ জন কৃষক-কৃষাণীর মাঝে বিনামূলে আউশ ধানের বীজ বিতরণ করা হয়। এর আগে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৫৫০ জন কৃষকের মাঝে বিনামূলে আউশ ধানের বীজ বিতরণ করা হয়েছে। প্রতি কৃষককে ৫ কেজি করে আউশ ধানের বীজ প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।