শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ১৫১ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী রাজনৈতিক সংগঠন, বিভিন্ন দপ্তর, প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান নানান কর্মসূচি পালন করেছে। এর অংশ হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়।

সূর্যোদয়ের সাথে সাথে থানা চত্তরে একত্রিশ বার তোপধ্বনি ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠের শহীদ মিনারে ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতিশ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

পরে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখা, নকলা প্রেসক্লাব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ ও মৎস্যজীবী লীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠন, স্বাস্থ্য ও পুলিশ বিভাগসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পন করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে সকাল ৯ টায় সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা, পুলিশ ও আনসার ভিডিপি সদস্যদের অংশগ্রহণে কুচকাওয়াজ, আলোচনা সভা, সম্মাননা স্মারক প্রদান ও পুরষ্কার বিতরণ ছিলো উল্লেখযোগ্য।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসহ অন্যান্য কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল কাদের মিয়া, উপজলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মুনসুরসহ অনেকে বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের হাতে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়া অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও আমন্ত্রিত অতিথির হাতে উপজেলা প্রশাসনের পক্ষে শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উপজেলা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. মোহাম্মদ ইসহাক আলী, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, বিএডিসি হিমাগার নকলার উপপরিচালক (টিসি) কৃষিবিদ মো. শহীদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মুরসালিন মেহেদী, নকলা থানার ওসি আব্দুল কাদের মিয়া, উপজেলা প্রকৌশলী আরেফিন পারভেজসহ উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্যজীবী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মী, ট্রাফিক ও পুলিশ বিভাগের কর্মকর্তা ও সদস্যগন, বীর মুক্তিযোদ্ধাগন, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ  ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং নকলা প্রেস ক্লাবের সভাপতি মোশারফ হোসাইন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সরকার বাবু, যুগ্মসাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মো.ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, ক্রীড়া সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান, সদস্য মাহবুবর রহমান, আব্দুর রফিক, মোফাজ্জল হোসেন, মোশাররফ হোসেন শ্যামল, সুজন মিয়া, রেজাউল হাসান সাফিত ও রাইসুল ইসলাম রিফাত, সাংবাদিক শাহাজাদা স্বপন, ইউসুফ আলী, শফিউল আলম লাভলু, হাসান মিয়া ও মোফাজ্জল হোসেনসহ বিভিন্ন গনমাধ্যমে কর্মরত সাংবাদিকগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন ইউপি চেয়ারম্যানগন, মুক্তিযোদ্ধাগন এবং শহীদ ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসাসহ উপজেলার প্রায় সবকয়টি শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে এ দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করো হয়েছে। সবশেষে কুচকাওয়াজ ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।