সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:১২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

প্রথিতযশা সাংবাদিক কবি কলামিস্ট তালাত মাহমুদ আর নেই

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ৬৪ বার পঠিত

শেরপুর জেলার নকলা প্রেস ক্লাবের সম্মানিত সদস্য, শেরপুর প্রেসক্লাবের সিনিয়র সদস্য প্রথিতযশা সাংবাদিক, বিশিষ্ট কবি ও কলামিস্ট তালাত মাহমুদ ইন্তেকাল করেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর হঠাৎ মৃত্যুতে সাংবাদিকসহ বিভিন্ন মহল আলাদা ভাবে শোক প্রকাশ করেছেন।

রোববার (৩ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টায় (০৭:১৫ মিনিট) শেরপুর সদর হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মরহুমের প্রথম জানাযা নামাজ আগামীকাল সোমবার (৪ মার্চ) সকাল ১১টায় শেরপুর শহরের তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এবং দুপুর আড়াইটায় (০২:৩০ মিনিট) জেলার নকলা উপজেলাধীন ৯নং চন্দ্রকোনা ইউনিয়নের বাছুরআলগা গ্রামের নিজ বাড়ির আঙ্গিনায় দ্বিতীয় জানাযা নামাজ অনুষ্ঠিত হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।

প্রথিতযশা সাংবাদিক কবি কলামিস্ট তালাত মাহমুদ-এঁর মৃত্যুতে শেরপুর প্রেসক্লাব, নকলা প্রেসক্লাব, প্রেসক্লাব নালিতাবাড়ী, নালিতাবাড়ী উপজেলা প্রেসক্লাব, শ্রীবরদী প্রেসক্লাব, ঝিনাইগাতী প্রেসক্লাব, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপৃুর জেলা শাখাসহ নকলা, নালিতাবাড়ী, শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলা শাখা; শেরপুর ইয়ূথ রিপোর্টার্স ক্লাব ও নকলা ইয়ূথ রিপোর্টার্স ক্লাব, শেরপুর অনলাইন জার্নালিস্ট ফোরাম, মানবাধিকার সংস্থা সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি, শেরপুর গ্র্যাজুয়েট ক্লাব, কবি সংঘ বাংলাদেশ, শেরপুর রিপোর্টার্স ইউনিটি, রক্তসৈনিক বাংলাদেশ, আজকের তারুণ্য, পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলন, রক্তদান সংস্থা (রজীবা), সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম, উন্মোচন সাহিত্য পরিষদ, প্রিয় শিক্ষালয় পরিবারসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এবং বিভিন্ন গণমাধ্যম পরিবারের পক্ষথেকে আলাদা ভাবে শোক প্রকাশ করা হয়েছে। শোক প্রকাশকারী সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

তালাত মাহমুদ মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি কবি সংঘ বাংলাদেশ-এর সভাপতি, ঢাকা রিপোর্টের সহযোগী সম্পাদক, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টার দায়িত্বে ছিলেন। তাঁর মৃত্যুতে শেরপুরের সাহিত্য ও সাংবাদিকতা জগতে এক বিরাট শূন্যতার সৃষ্টি হলো বলে অনেকে মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।