মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় পাঠাকাটা অগ্রগামী স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৮২ বার পঠিত

শেরপুরের নকলায় ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও দরিদ্র-অসহায় রোগীর মাঝে বিনামূল্যে ঔষুধ প্রদান করা হয়েছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলার পাঠাকাটা ইউনিয়নের পাঠাকাটা বাজারে “পাঠাকাটা অগ্রগামী স্বেচ্ছাসেবী সংগঠন” এর উদ্যোগে এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি ইয়াসিন মিয়া ও সাধারণ সম্পাদক রাজিব হাসান-এর সার্বিক ব্যবস্থাপনায় এবং নকলার কেয়ার ডায়াগনোস্টিক সেন্টার ও শেরপুরের জিনিয়া জেনারেল প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পারিচালক মো. মোতাছিম বিল্লাহ সুমনের সার্বিক সহযোগিতায় এ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করা হয়।

মানবসেবা মূলক মহতী এ কাজে চিকিৎসক হিসেবে স্বেচ্ছাসেবা দিতে উপস্থিত ছিলেন ডা. মো. ওয়াহিদুল ইসলাম হৃদয়, ডা. মো. জাহাঙ্গীর আলম, ডা. প্রণব মল্লিক পিটি (ফিজিওথেরাপি) এবং ডা. কামরুজ্জামান সজীব পিটি (ফিজিওথেরাপি)। দিনব্যাপী এই স্বেচ্ছাসেবা মূলক কাজে পাঠাকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এই ফ্রি মেডিকেল ক্যাম্পেইনে চারশতাধিত নারী-পুরুষ রোগীর রক্তের গ্রুপ নির্ণয় করার পাশাপাশি দরিদ্র-অসহায় রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। এছাড়া বেশ কয়েকজন রোগীকে প্রয়োজনীয় ফিজিও থেরাপি দেওয়ার পাশাপাশি সকলকে ব্যবস্থাপত্র প্রদান করা হয়।

পাঠাকাটা অগ্রগামী স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি ইয়াসিন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাজিব হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত ক্যাম্পেইনে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুব আলম সোহাগ, উপজেলা স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি ও নকলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, উপজেলা স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক ও প্রেস ক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক নাসির উদ্দিন, পাঠাকাটা অগ্রগামী স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও পাঠাকাটা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাহাবুব রহমান লিটন ও উপদেষ্টা মন্ডলীর সদস্য আবুল কালামসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকগন, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকগন, শুভাকাঙ্খী ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত বিভিন্ন বয়স ও পেশাশ্রেণীর চারশতাধিত নারী-পুরুষ রোগী ও স্থানীয় গন্যমান্যরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।