সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলার ২৫০০ শীতার্ত পাচ্ছেন শীত নিবারনের কম্বল

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৫৩ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার অন্তত ২ হাজার ৫০০ শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে এসব কম্বল বিতরণ করা হচ্ছে।

এর অংশ হিসেবে ১১ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত তিনদিনে উপজেলার ৬নং পাঠাকাটা ইউনিয়নের ২৫০টি শীতার্ত পরিবারের প্রধানের হাতে একটি করে কম্বল তুলে দেওয়া হয়েছে।

পাঠাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস ছালামের সভাপতিত্বে কম্বল বিতরণ অনুষ্ঠানে ইউপি সদস্য রুবেল মিয়া, আদম শফিক, হামিদুল ইসলাম, বাজু মিয়া, নজরুল ইসলাম বাবু, আমজাদ হোসেন ও ওবাইদুল হক; সংরক্ষিত মহিলা সদস্য আছমা আক্তার শিল্পী, ছালেহা আক্তার ও সুলতানা আক্তার সম্পা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ও নকলা প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মো. সেলিম রেজাসহ এলাকার গন্যমান্য বক্তিবর্গ, গ্রাম পুলিশগন ও শীতার্ত পরিবারের লোকজন উপস্থিত ছিলেন।

তথ্য মতে, উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ২ হাজার ৫০০টি শীতার্ত পরিবারের সদস্যদের শীত নিবারনের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে প্রতি পরিবারে একটি করে কম্বল প্রদান করা হচ্ছে। পৌরসভা ও প্রতি ইউনিয়নের জন্য সমহারে (২৫০টি) কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন দিনের বেলায় অফিসে কাজ করেন, আর শীতের তীব্রতা বিবেচনায় কনকনে ঠান্ডা উপেক্ষা করে রাতে উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দরিদ্র শীতার্তদের হাতে কম্বল পৌঁছে দিচ্ছেন। এরই মধ্যে উপজেলার গনপদ্দী ইউনিয়নের গুচ্ছগ্রামের, চন্দ্রকোনা ইউনিয়নের বাছুর আলগা আশ্রয়ণ প্রকল্পের ও গৌরদ্বাড় ইউনিয়নের পাইস্কা আশ্রয়ণ প্রকল্পসহ বিভিন্ন এলাকার শীতার্তদের মাঝে এবং পৌরশহরের কায়দা বাজারদী গুরস্থান এতিমখানা গিয়ে এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করেছেন। এসময় ইউএনও সাদিয়া উম্মুল বানিন-এঁর সাথে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, প্রকল্প বাস্তবায়ন অফিস (পিআইও) এর উপসহকারী প্রকৌশলী নূর হোসেনসহ ইউএনও অফিসের বিভিন্ন স্তরের কর্মচারী, পুলিশ ও আনসার বিভাগের সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।