শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলার ৭১টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জমাদি পৌঁছেছে

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১৪৫ বার পঠিত

রাত পোহালেই দ্বদাশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টার সময় শুরু হবে ভোট গ্রহন। শেরপুরের ৩টি আসনের ৪২৪টি ভোট কেন্দ্রের নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্ন ভাবে ভোট গ্রহন চলবে।

৬ জানুয়ারি শনিবার দুপুর দিক থেকেই বিশেষ পাহারায় কেন্দ্রে কেন্দ্রে পাঠানো শুরু হয় নির্বাচনী সরঞ্জমাদি। এর অংশ হিসেবে সংসদীয় আসন ১৪৪ শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) এর নকলা উপজেলার ৭১টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জমাদি এরই মধ্যে পৌঁছেছে।

নকলা ও নালিতাবাড়ী ২টি পৌরসভা ও এই ২ উপজেলার মোট ২৩টি ইউনিয়ন নিয়ে সংসদীয় আসন ১৪৪ শেরপুর-২ গঠিত। এ আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে ১৫৪টি। এরমধ্যে একটি পৌরসভা ৯টি ইউনিয়ন নিয়ে নকলা উপজেলা গঠিত। নকলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৭১টি। এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭৬ হাজার ১২৪ জন। এই আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী, জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি।

এছাড়া আরো ২জন নবীন প্রার্থী নির্বাচনী প্রতিদ্বন্দ্বীতায় মাঠে রয়েছেন। একদমই নবীন প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী হলেন- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর মনোনীত নবীন প্রার্থী নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা সাংবাদিক লাল মো. শাহজাহান কিবরিয়া (মশাল প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা নবীন প্রার্থী সৈয়দ মোহাম্মদ সাঈদ আঙ্গুর (ঈগল প্রতীক)।

বাংলার অগ্নিকন্যা হিসেবে খ্যাত বেগম মতিয়া চৌধুরী-এঁর মতো একজন হেভিওয়েট ও অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব সম্পন্ন প্রার্থীর সাথে নির্বাচনে লড়ছেন একদমই নবীন ২ প্রার্থী। ফলশ্রুতিতে মতিয়া চৌধুরী’র বিজয় নিশ্চিত। এখন নির্বাচনের দিন ভোট গ্রহন ও ভোট গণনা শেষ হওয়ার অপেক্ষা মাত্র।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা জানান, উপজেলার ৭১ টি কেন্দ্রে ৩৭৮ টি ভোট প্রদান কক্ষে (বুথে) ভোট গ্রহন করা হবে। এর জন্য ৭১ জন প্রিজাইডিং অফিসার, ৩৭৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৫৬ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের দিন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সমস্যা মোকাবেলায় শতকরা ৫ ভাগ হিসেবে অতিরিক্ত ৭ জন প্রিজাইডিং অফিসার, ১৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৮ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

নির্বাচনের পারিপার্শিক পরিবেশ ও নিরাপত্তার বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও নকলা উপজেলা নির্বাহী ফিসার সাদিয়া উম্মুল বানিন জানান, এই এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ভিডিপি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সাদা পোষাকের সদস্যদের দ্বারা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। এখানে কেউ কোন প্রকার নাশকতার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।