মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় দুইশতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব উদযাপন, বিনামূল্যে বই বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ১০০ বার পঠিত

সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় ব্যাপক উৎসাহ উদ্দীপণার মধ্যদিয়ে বই উৎসব-২০২৪ উদযাপন করা হয়েছে। নতুন শিক্ষা বর্ষের শুরুর দিন পহেলা জানুয়ারী উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে সরকারি পাঠ্য বই বিতরণ করা হয়।

এদিন উপজেলার সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক স্তরের দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে সরকার কর্তৃক সরবরাহকৃত বিনামূল্যে পাঠ্যবই তুলে দেওয়া হয়।

সোমবার (১ জানুয়ারী) উপজেলার সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা, সংযুক্ত দাখিল মাদ্রাসা, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও বিভিন্ন কেজি স্কুলের উদ্যোগে সরকারের নির্দেশনা মোতাবেক স্ব স্ব প্রতিষ্ঠানের মাঠে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়।

এর অংশ হিসেবে ‘নতুন বছর, নতুন দিন, নতুন বইয়ে হোক রঙিন’-এই স্লোগানকে ধারন করে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আয়োজনে বই উৎসব উদযাপন ও বিনামূল্যের বই বিতরণ উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা’র সাবেক চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক তাসলিমা বেগম।

এ উপলক্ষে মাদ্রাসা মাঠে মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা’র সাবেক চেয়ারম্যান ও মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক তাসলিমা বেগম।

এসময় সহসুপার মাওলানা মো. ফজলুল করিম, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, মো. শওকত আলী, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, সহকারী মৌলভী ফুলেছা খাতুন ও হযরত আলী, সহকারী শিক্ষক মাহাদী মাসুদ, জেসমিন আক্তার, মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ অন্যান্য শিক্ষক-কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে একই সময় নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান শিক্ষক আক্তার উজ্জামানের সভাপতিত্বে বই উৎসব উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হক ও সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পার্থ পাল, নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইসমেতারা বেগম, মমতাজ বেগম, নাজমুন নাহার, উর্মিলা রানী সাহা, শিমু রাণী সাহা, সানজিদা বেগম, কামরুজ্জামান আলাল, আফসানা আমিন স্মৃতি, তানিয়া পারভীন, দীল আঞ্জুম সুলতানা পারভীন, রোমেনা পারভীন আজাদ, শাপলা বেগম ও আসমা উল হুসনাসহ উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসি)’র উমর ফারুক, বিভিন্ন এলাকা থেকে আগত অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়া নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক মো. উমর ফারুকের সভাপতিত্বে বই উৎসব উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, শেরপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জিয়াউল হকসহ বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্যগন, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবক উপস্থিত ছিলেন।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সরকারি ১১৯টি প্রাথমিক বিদ্যালয়, একটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়সহ ৩০টি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, ২০টি সংযুক্ত মাদ্রাসা এবং বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অর্ধশতাধিক বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও কেজি স্কুলে ব্যাপক উৎসাহ উদ্দীপণার মধ্যদিয়ে বই উৎসব-২০২৪ উদযাপন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে সরকারি বিনামূল্যের পাঠ্যবই বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।