সোমবার, ২২ জুলাই ২০২৪, ১০:২০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

শেরপুরে জাতীয় প্রবাসী দিবস ও জব ফেয়ার উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩
  • ২১৪ বার পঠিত

শেরপুরে জাতীয় প্রবাসী দিবস ও জব ফেয়ার-২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (৩০ ডিসেম্বর) “প্রবাসী কল্যাণ, মর্যাদা আমাদের অঙ্গীকার, প্রবাসী স্বজন তারা উন্নয়নে সমান অংশীদার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা ছাড়াও জব ফেয়ার-২০২৩ উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

র‌্যালিটি শেরপুর সদর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) চত্বর থেকে বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। শেরপুর টিটিস, শেরপুর সদর টিটিস, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস জামালপুরের যৌথ সহযোগিতায় অনুষ্ঠিত জব ফেয়ার-২০২৩ এর শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। র‌্যালির পরে জব ফেয়ার (মেলার) স্টল উদ্বোধন ও পরিদর্শন শেষে টিটিসির মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ-এঁর সভাপতিত্বে ও শেরপুর টিটিসির চীপ ইন্সট্রাক্টর এস.এম আজহার-এর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শেরপুর সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ পীযুষ কান্তি সরকার। এছাড়া আরো বক্তব্য রাখেন- সহকারী কমিশনার জি.এম.এ মুনীব, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মীর্জা ফিরোজ হাসান, ইসলামি ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপক মোসলেহ উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন, টিটিসির মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরী করে তথা প্রশিক্ষিত শ্রমিক বিদেশে প্রেরণ করতে পারলে তারা দেশের জন্য গৌরব বয়ে আনতে স্বক্ষম। তাদের অর্জিত রেমিট্যান্সে একদিকে যেমন তাদের পরিবারে সুখ-শান্তি ফিরে আসবে, অন্যদিকে দেশের রেমিট্যান্স আয় বাড়বে। দক্ষ জনশক্তি তথা প্রশিক্ষিত শ্রমিকগন দেশের গৌরব; তারাই হলেন আমাদের রেমিট্যান্স যোদ্ধা। তাই রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদেরকে মানসিক ভাবে অধিক সম্মানের জায়গায় স্থান দিতে সকলকে অনুরোধ জানান বক্তারা।

এসময় শেরপুর সদর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার ট্রেডের ইনচার্জ মো. কামরুল হাসান, ইলেকট্রিক্যাল ট্রেডের ইনচার্জ নিরমল বাশার, অটোমোবাইল ট্রেডের ইনচার্জ মো. মোরাদ হাসান, অটোমোবাইল ট্রেডের ইন্সট্রাক্টর রমজান আলী; ইসমাঈল হোসেন, শাহিনুর রহমান শাহিন ও জুবাইদুল ইসলামসহ বিভিন্ন ট্রেডের ইন্সট্রাক্টর ও শিক্ষকগণ, বিভিন্ন ওভারসিজ, রেডক্রিসেন্ট, ন্যাশনাল ক্যাডেট কোর, বিদেশগামী কর্মীবৃন্দ, প্রশিক্ষণার্থী ও ছাত্র-ছাত্রীবৃন্দ, শেরপুর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও শেরপুর সদর সরকারি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও স্থানীয় সাংবাদিকগনসহ অনেকে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।