শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ৫৯৪ বার পঠিত

শেরপুরের নকলায় মাধ্যমিক স্তরের বিষয় ভিত্তিক শ্রেণি শিক্ষকগনের সপ্তাহ ব্যাপি (১৮ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর) শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ রাজিব-উল-আহসান।

বুধবার (২০ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় উপজেলা পর্যায়ে অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি শিক্ষকদের এই প্রশিক্ষণ কর্মশালা পরিদর্শন করেন তিনি।

এসময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, কোর্স পরিচালক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ, কোর্স কো-অর্ডিনেটর ও নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইনসহ জীবন ও জীবীকা বিষয়ের প্রশিক্ষক আব্দুল হাসিম, শহিদুল ইসলাম ও আসাদুজ্জানসহ বিভিন্ন বিষয়ের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী শিক্ষকগন উপস্থিত ছিলেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড ঢাকার ব্যবস্থাপনায় নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এই প্রশিক্ষণ কর্মশালা চলছে।

কোর্স পরিচালক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আব্দুর রশিদ জানান, এই প্রশিক্ষণে সরকারের নির্দেশনা মোতাবেক নতুন কারিকুলামের বিভিন্ন বিষয়ের উপর উপজেলার সকল মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসার শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি শিক্ষককে এই প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, ১৮ ডিসেম্বর (সোমবার) এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে, চলবে ২৪ ডিসেম্বর (রবিবার পর্যন্ত। এর আগে চলতি বছরের ৬ ও ৭ জানুয়ারি (শুক্রবার ও শনিবার) এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি (শুক্রবার, শনিবার ও রবিবার) ৫দিন ব্যাপি শিক্ষকদের জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।