শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

প্রবীণ শিক্ষক মতিন স্যারের মৃত্যুতে নকলাবাসী এক অভিভাবক হারালো

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৪ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার নকলা পাইলট উচ্চ বিদ্যালয়ের (বর্তমানে সরকারি) অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মতিন আজাদ (মতিন) স্যার মারা গেছেন; ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন।

রবিবার সোয়া ১১টার সময় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের যানাজা নামাজ অনুষ্ঠিত হয়। নকলা হানাদার মুক্ত দিবসে তথা ৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টার সময় এই গুণী শিক্ষকের মৃত্যুতে নকলাবাসী চিরতরে এক অভিভাবককে হারালো। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি স্ত্রী, ৫ মেয়ে, ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

যানাজা নামাজের আগে আব্দুল মতিন আজাদ (মতিন) স্যারের কর্মময় জীবনের উপর স্মৃতিচারন মূলক ও দোয়া কামনায় বিশেষ আলোচনা করা হয়। এতে অবসরপ্রাপ্ত ও বর্তমানের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, রাজনৈতিক নেতৃবৃন্দ, মরহুমের পরিবার ও নিকট আত্মীয় স্বজন, সুশীলজন ও শুভাকাঙ্খিসহ অনেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তাঁরা সবাই বলেন আব্দুল মতিন আজাদ স্যারের মৃত্যুতে নকলা উপজেলাবাসী একজন সুশীল রাজনৈতিক অভিভাবক হারালেন। সন্তানরা হারালেন একজন সফল বাবা। শিক্ষার্থী ও অভিভাবকগন হারালেন একজন আদর্শ শিক্ষককে আর এলাকাবাসী হারালেন একজন সুপরামর্শক। এই শূণ্যস্থান কোনদিন পূরণ হওয়ার নয় বলেও তাঁরা জানান।

সর্বজন শ্রদ্ধেয় আব্দুল মতিন আজাদ-এঁর মৃত্যুতে জাতীয় সংসদের উপনেতা, শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) সংসদীয় আসনের এমপি, কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বি.এম.এ) সভাপতি (ময়মনসিংহ) বিশিষ্ট চিকিৎসক ডা. রফিকুল আলম, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন,

উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, উপজেলার সকল ইউপির চেয়ারম্যানের পক্ষে চরঅষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম ও বর্তমান অধ্যক্ষ আব্দুল খালেকসহ অন্যান্যরা, সরকারি হাজী জালমামুদ কলেজের ভাইস প্রিন্সিপাল আলতাব আলীসহ অন্যান্য শিক্ষক-কর্মচারীগন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম দুলাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবুর রহমান বিদ্যুৎসহ কমিটির অনেকে, নকলা প্রেসক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুসহ কমিটির অন্যান্য নেতৃবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত ও বর্তমান শিক্ষকগনসহ অগণিত অভিভাবক ও শিক্ষার্থী, উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকবৃন্দসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশ করেন। তাঁরা সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।