সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:২২ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় শিক্ষার্থী ঝড়েপড়ারোধে ও ইসলাম শিক্ষায় অনুপ্রাণিত করতে বাড়ি বাড়ি শিক্ষকদের ক্যাম্পেইন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩
  • ১১৭ বার পঠিত

শেরপুরের নকলায় শিক্ষার্থী ঝড়েপড়া রোধ করার লক্ষ্যে ও ইসলাম ধর্মীয় শিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে বাড়ি বাড়ি ক্যাম্পেইন কার্যক্রম শুরু করেছেন এক দাখিল মাদ্রাসার শিক্ষকগন।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর থেকে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষকগণ ব্যতিক্রমি এই কার্যক্রম আরম্ভ করেন। এদিন বানেশ্বরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের দক্ষিন বানেশ্বরদী এলাকার অন্তত ১০টি বাড়িতে শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবের্গর সমন্বয়ে ক্যাম্পেইন করেন।

এসময় ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম, সহকারী শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, মোস্তাফিজুর রহমান খান ও তাহেরা সুলতানাসহ অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

ক্যাম্পেইনে অংশ নেওয়া শিক্ষকগন জানান, এরই মধ্যে বার্ষিক পরীক্ষা ও বাৎসরিক সামষ্টিক মূল্যায়ন-২০২৩ এর ফলাফল প্রকাশ করা হয়েগেছে। তাই আপাতত যেহেতু পাঠদান কার্যক্রম নেই, সেহেতু শিক্ষার্থী ঝড়েপড়া রোধ করার লক্ষ্যে ও ইসলাম ধর্মীয় শিক্ষা গ্রহণে শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে বাড়ি বাড়ি ক্যাম্পেইন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

শিক্ষকগন আরো জানান, এই কার্যক্রমের ফলে একদিকে যেমন শিক্ষার্থী ঝড়েপড়া কিছুটা হলেও রোধ হবে, অন্যদিকে ইসলাম ধর্মীয় শিক্ষা গ্রহনের প্রতি শিক্ষার্থীরা আগ্রহী হবে। তাছাড়া সন্তানদের মাদ্রাসায় পড়ানোর প্রতি অনুপ্রাণিত হবেন অভিভাবকগন এমনটাই মনে করছেন শিক্ষকসহ সুশীলজন। বিভিন্ন কারনে শিক্ষায় পিছিয়ে থাকা এলাকা সমূহে ও শিক্ষার্থী ঝড়েপড়া প্রবন এলাকায় তাঁরা এই কার্যক্রম চালিয়ে যাবেন বলে জানান বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষকগণ।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।