বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুর-২ আসনে ৪ জনের মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিনিধি:
  • প্রকাশের সময় | শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ১৫১ বার পঠিত

শেরপুর জেলার সদর উপজেলাসহ ৫টি উপজেলা নিয়ে মোট ৩টি সংসদীয় আসন (১৪৩, ১৪৪ ও ১৪৫) গঠিত। শেরপুর-১ (শেরপুর সদর-১৪৩), শেরপুর-২ (নকলা ও নালিতাবাড়ী-১৪৪) ও শেরপুর-৩ (শ্রীবরদী ও ঝিনাইগাতী-১৪৫)।

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক-এঁর অফিস সূত্রে জানা গেছে, শেরপুর জেলার মোট ৩টি সংসদীয় আসন থেকে মোট ২২ জন সম্ভাব্য প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা করেছেন। এর মধ্যে শেরপুর-২ (নকলা ও নালিতাবাড়ী-১৪৪) আসন থেকে নির্বাচনে অংশ গ্রহণ করতে নির্ধারিত সময়ের মধ্যে ৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র জমা করা সম্ভাব্য প্রার্থীদের মধ্যে সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরীসহ নকলা উপজেলার দুইজন এবং নালিতাবাড়ী উপজেলার দুইজন। এদের মধ্যে সরকার দলীয় বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত একজন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর মনোনীত একজন, তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী একজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করেছেন আরো একজন।

মনোনয়নপত্র জমা করা সম্ভাব্য প্রার্থীরা হলেন- বাংলাদেশ আওয়ামী লীগ থেকে টানা ৭ বারের মতো মনোনয়ন প্রাপ্ত, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী, জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি। মতিয়া চৌধুরীর মতো হেভিওয়েট একজন প্রার্থীর সাথে নির্বাচনে লড়তে শেরপুর-২ আসনে অন্যান্যদের মধ্যে মনোনয়নপত্র জমা করেছেন- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)-এর মনোনীত প্রার্থী নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা সাংবাদিক লাল মো. শাহজাহান কিবরিয়া, তৃণমূল বিএনপির মনোনীত প্রার্থী নকলা উপজেলার বাসিন্দা জায়েদুর রশীদ শ্যামল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করেছেন নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা সৈয়দ মোহাম্মদ সাঈদ আঙ্গুর।

বেগম মতিয়া চৌধুরী এমপির সাথে নির্বাচনী  প্রতিদ্বন্ধীতা করার মতো রাজনৈতিক অভিজ্ঞতা ও যোগ্যতা নতুন প্রার্থীদের মধ্যে যথেষ্ট ঘটতি রয়েছে বলে মনে করছেন সাধারণ ভোটারগন। তবে মতিয়া চৌধুরীর পক্ষের নেতা-কর্মীরা বলছেন, কোন প্রতিপক্ষকেই ছোট করে দেখার সুযোগ নেই। তাই প্রতীক পাওয়ার পরে তারা নির্বাচনের শতভাগ প্রস্তুতি নিয়েই মাঠে নামবেন।  নৌকা মার্কায় ভোটারদের ভোট পেতে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রতিটি ভোটারের দ্বারে দ্বারে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও তারা জানান।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন-এঁর দপ্তর সূত্রে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে (নকলা ও নালিবাড়ী উপজেলা) মোট ভোটার ৪ লাখ ১১ হাজার ৫৩৭ জন। এরমধ্যে, নকলা উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭৬ হাজার ১২৪ জন। এই উপজেলায় ২০১৮ সালে ভোটার সংখ্যা ছিলো ১ লাখ ৫১ হাজার ৫৩৩ জন। এই তথ্যমতে, এবার ভোটার সংখ্যা বেড়েছে ২৪ হাজার ৫৯১। নকলা উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার ভোটারদের ভোট সুষ্ঠুভাবে গ্রহন করতে মোট ৭১টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ঘোষিত তফসিল মোতাবেক, ১ ডিসেম্বর শুক্রবার থেকে ৪ ডিসেম্বর সোমবার পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। মনোনয়নপত্র বাছাই সংশ্লিষ্ট কোন বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তির শেষ সময় ৬ ডিসেম্বর বুধবার থেকে ১৫ ডিসেম্বর শুক্রবার পর্যন্ত। নিজ নিজ প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর রোববার অফিস চলাকালীন সময়। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর সোমবার। আর নির্বাচনী প্রচার-প্রচারনা করা যাবে ৫ জানুয়ারি শুক্রবার সকাল ৮টা পর্যন্ত। সবশেষে ৭ জানুয়ারি রোববার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।