সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

শেরপুর-২ আসনে মনোনয়ন জমা করেছেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩
  • ৩২৪ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১৪৪ তথা শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসন থেকে অংশ নিতে মনোনয়ন জমা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষি মন্ত্রী, কৃষিবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি, জাতীয় সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি।

বুধবার দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর নিকট বেগম মতিয়া চৌধুরী মনোনয়নপত্র জমা করেন। তিনি শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে সপ্তম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে আজ সপ্তম বারের মতো জমা করলেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান লিটনসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষকলীগ, মৎস্যজীবী লীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দরা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আওয়ামী লীগের নেতৃত্বাধীন বরাবরের মতো অংশগ্রহন মূলক, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য ভাবে অনুষ্ঠিত হবে। বিএনপি যেহেতু জনবিচ্ছিন্ন জ্বালাও পোড়াওয়ে বিশ্বাসী একটি সন্ত্রাসী রাজনৈতিক দল, সেহেতু তারা নির্বাচনে অংশ গ্রহন নাকরলেও যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তাঁরা মন্তব্য করেন।

তথ্য মতে, নকলা ও নালিতাবাড়ী উপজেলা নিয়ে শেরপুর-২ আসন গঠিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে নকলা উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৭১টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৭৬ হাজার ১২৪ জন। ২০১৮ সালে ভোটার সংখ্যা ছিলো ১ লাখ ৫১ হাজার ৫৩৩ জন। এবার ভোটার বেড়েছে ২৪ হাজার ৫৯১ জন। আর নালিতাবাড়ী উপজেলায় মোট ৮৩ টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৫ হাজার ৪১৩ জন। ২০১৮ সালে ভোটার সংখ্যা ছিলো ১ লাখ ৯৭ হাজার ৬২৫ জন। এবার ভোটার বেড়েছে ৩৭ হাজার ৭৮৮ জন।

শেরপুর-২ আসন থেকে মোট কতজন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন তা ৩০ নভেম্বর বিকেলে নিশ্চিত করে বলা যাবে। তবে ২৯ নভেম্বর দুপুরের দিকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)’র সদস্য তরুণ সমাজ সেবক প্রকৌশলী নজরুল ইসলাম নামে একজন প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশনিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর নিকট থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন ফরম জমার শেষ দিনে তথা ৩০ নভেম্বর তার মনোনয়ন ফরম জমার করবেন বলে প্রকৌশলী নজরুল ইসলাম জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।