বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় এইচএসসি ও সমমান পরীক্ষায় ১৭ জনের জিপিএ-৫ লাভ, শতভাগ পাশ ৪ প্রতিষ্ঠানের

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৬২ বার পঠিত

শেরপুরের নকলায় এইচএসসি, আলিম ও এইচএসসি ভোকেশনাল পরীক্ষায় উপজেলার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোট ১৭ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। শতভাগ সফলতা অর্জন করেছে ৪ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

তথ্য মতে, উপজেলার উচ্চ মাধ্যমিক স্তরের ১০টি প্রতিষ্ঠানের মধ্যে আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজ, বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসা, পাঁচকাহুনিয়া আলিম মাদ্রাসা ও ধুকুড়িয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থীরা শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করে।

এছাড়া যেসব প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা জিপিএ-৫ পেয়েছে সেগুলো হলো, শাহরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ৬ জন, পাঁচকাহুনিয়া আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ৪ জন, সরকারি হাজী জালমামুদ কলেজ থেকে বিএমটি শাখার ৩ জন ও মানবিক শাখার ১ জন,  ধুকুড়িয়া এ.জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজ থেকে ২ জন, চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের মানবিক শাখার ও বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১ জন করে জিপিএ ৫ পেয়েছে।

প্রকাশিত ফলাফলের তথ্য মতে, সরকারি হাজী জালমামুদ কলেজ থেকে মানবিক শাখার ৪৩১ জন পরীক্ষার্থীর মধ্যে ৩০৫ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। বিজ্ঞান বিভাগের ১০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৪ জন ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে ৩৮ জন পরীক্ষার্থীর মধ্যে ১৬ জন কৃতকার্য হয়েছে। আর বিএমটি শাখার ১৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৮৬ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৩ জন। বিজ্ঞান বিভাগ ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি। এই কলেজের গড় পাশের হার ৭৫.৭৫%।

চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ থেকে ২৭১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫১ জন কৃতকার্য হয়েছে। এরমধ্যে মানবিক শাখার ২৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১২২ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। বিজ্ঞান বিভাগের ৩৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২৯ জন কৃতকার্য হয়েছে। এই কলেজের গড় পাশের হার ৫৫.৭২%।

চন্দ্রকোনা কলেজ থেকে ৩৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ১৩০ জন কৃতকার্য হয়েছে। এরমধ্যে মানবিক শাখার ২৭০ জন পরীক্ষার্থীর মধ্যে ১০৫ জন, বিজ্ঞান বিভাগের ২২ জন পরীক্ষার্থীর মধ্যে ৯ জন ও বানিজ্য বিভাগের ৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ১৬ জন। এ কলেজ থেকে কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি; গড় পাশের হার ৩৬.০১%।

পাঁচকাহুনিয়া আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ২৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ২৪৮ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪ জন; পাশের হার ৯৪.৩৫%। ধুকুড়িয়া এ.জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ২৩০ জন পরীক্ষার্থীর মধ্যে ২২২ জন কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ২ জন; পাশের হার ৯৬.৫২%। আইডিয়াল টেকনিক্যাল এন্ড মহিলা বিএম কলেজ থেকে ৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯ জন কৃতকার্য হয়েছে। পাশের হার ১০০%।

নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার ১৩১ জন পরীক্ষার্থীর মধ্যে ১২৭ জন কৃতকার্য হয়েছে। এরমধ্যে, সাধারণ শাখার ১১৮ জনের মধ্যে ১১৪ জন পরীক্ষার্থী কৃতকার্য হয়েছে; জিপিএ-৫ পেয়েছে ৬ জন। আর বিজ্ঞান বিভাগের ১৩ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই কৃতকার্য হয়েছে। এই কলেজের গড় পাশের হার ৫৫.৭২%।

বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার ১৬ পরীক্ষার্থীর মধ্যে সবাই কৃতকার্য হয়েছে; জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাঁচকাহুনিয়া আলিম মাদ্রাসার ১৬ জনের মধ্যে ১৬ জনই কৃতকার্য হয়েছে। ধুকুড়িয়া আলিম মাদ্রাসার ৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ জনই কৃতকার্য হয়েছে। এই তিন মাদ্রাসার পাশের হার শতভাগ হলেও কোন পরীক্ষার্থী জিপিএ-৫ পায়নি।

 

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।