মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

জাতীয় সংসদ নির্বাচনে মতিয়া চৌধুরীর পক্ষে মনোনয়ন কিনলেন উপজেলা আ.লীগের নেতৃবৃন্দ

মো. মোশারফ হোসাইন :
  • প্রকাশের সময় | সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সংসদীয় আসন ১৪৪ তথা শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি।

সোমবার দুপুরের দিকে তাঁর পক্ষে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এঁর কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান সুজা, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, রেজাউল হক হীরা ও আব্দুর রশিদ সরকার, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক মুনসুর আলীসহ আওয়ামী লীগের নেতাকর্মী ও নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনে টানা ৭ বারের মতো নৌকার মনোনয়ন পেলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি। ৭ বারের মধ্যে তিনি ২০০১ সালে বিএনপি ও জামায়াত জোট সরকার কৌশলী নির্বাচন ব্যতীত প্রতিবারই মতিয়া চৌধুরী বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন-১৪৪, শেরপুর-২ (নকলা ও নালিতাবাড়ী) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি হয়েছিলেন জাতীয় সংসদের উপনেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি সহ ৯ জন।

নকলা ও নালিতাবাড়ী দুই উপজেলা নিয়ে গঠিত শেরপুর-২ আসন থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের জন্য নকলা উপজেলার ৪ জন এবং নালিতাবাড়ী উপজেলার ৫ জন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

নকলা উপজেলা থেকে যারা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশি হয়েছিলেন তাঁরা হলেন- জাতীয় সংসদের উপনেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, ঢাকা মেডিকেল কলেজের অবসরপ্রাপ্ত ডীন ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি)’র সাবেক সদস্য বিসিএস ক্যাডার প্রথা প্রতিষ্ঠার অন্যতম নেতা ডা. সোহরাব আলী, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. নজরুল ইসলাম ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)’র সদস্য তরুণ সমাজ সেবক প্রকৌশলী নজরুল ইসলাম।

নালিতাবাড়ী উপজেলা থেকে যারা মনোনয়ন প্রত্যাশি ছিলেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন নৌপরিবহন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ ফারুক, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল, নালিতাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবু, সমাজ সেবক রোজী সিদ্দিকী ও বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব কৃষিবিদ প্রয়াত বদিউজ্জামান বাদশার ছেলে তরুণ সমাজ সেবক রাগিব হাসান ভাসন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ নিতে মনোনয়নপত্র গ্রহন ও দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর। ১ ডিসেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। মনোনয়নপত্র বাছাই সংশ্লিষ্ট কোন বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তির শেষ সময় ৬ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ১৭ ডিসেম্বর পর্যন্ত নিজের প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। আর নির্বাচনী প্রচারনা চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। সবশেষে ৭ জানুয়ারি (রোববার) সারাদেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।