শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় এক নারীর লাঠির আঘাতে পুরুষ খুন! আটক ২ নকলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন ও প্রদর্শনী মেলা নকলায় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ’র উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন নকলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও সহায়তার চেক বিতরণ নকলা ইউএনও’র বিরুদ্ধে তথ্য কমিশন কর্তৃক গৃহীত অযৌক্তিক সুপারিশের বিরুদ্ধে গণস্বাক্ষরসহ প্রতিবাদ নকলা পৌরসভার কলাপাড়া গ্রামের সার্বজনীন ইফতার আয়োজনকে অনুকরণ করার আহবান নকলার ৫৩১০ জন পেলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় কৃষকের মাঝে বিনামূল্যে সার বীজ বিতরণ উদ্বোধন

নকলায় জাতীয় নির্বাচনে নৌকার পক্ষে গোলাম রব্বানীর নেতৃত্বে মাঠে থাকতে ঐক্যবদ্ধ চরঅষ্টধর ইউনিয়নবাসী

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ১৫০ বার পঠিত

আগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রতীক নৌকার পক্ষে কাজ করতে ঐক্যবদ্ধ হয়েছেন শেরপুরের নকলা উপজেলার ৮নং চরঅষ্টধর ইউনিয়নের আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সর্বস্তরের জনগণ।

মঙ্গলবার শেষ বিকেলে নারায়নখোলা উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা বিষয়ক কর্মী সমাবেশে বক্তারা তাদের বক্তব্যে চরঅষ্টধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী-এঁর নেতৃত্বে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ ভাবে মাঠে থাকার ঘোষণা দেন। এখানে অন্য কারো নেতৃত্ব চলবে না বলে তারা সাফ জানিয়ে দেন। আলোচনা সভাটি শেষ হয় রাত পৌণে ৮টার সময়।

তারা জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ্যদিনের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী-এঁর নেতৃত্ব ছাড়া এই ইউনিয়নে নেতৃত্ব দেওয়ার মতো জনবান্ধব আওয়ামী লীগের কোন ত্যাগী নেতা আছে বলে মনে করেন না।

বক্তারা বলেন- বিএনপি অধ্যুষিত চরঅষ্টধর ইউনিয়নকে আওয়ামী লীগের দখলে রেখে জনগণের নিরাপত্তা ও নৌকার বিজয় নিশ্চিত করতে বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীর নেতৃত্বের বিকল্প নেই। এই ইউনিয়নে মুক্তিযুদ্ধকালীন সময় থেকে শুরু করে আগেও গোলাম রব্বানীর বিকল্প ছিলো না, এখনো নেই; ভবিষ্যতে বঙ্গবন্ধুর আদর্শের দেশপ্রেমিক এমন সাহসী ত্যাগী নেতা চরঅষ্টধর ইউনিয়নে তৈরী হবে কিনা তা ভবিষ্যতই বলে দিবে। তারা আরো বলেন, যার হাত ধরে এই ইউনিয়ন আজ বিএনপির দখলমুক্ত হয়েছে, সাধারণ জনগণ হয়েছে সম্পূর্ণ স্বাধীন। ওই নেতার জীবদ্দশায় এই ইউনিয়নে হাইব্রিড জনশূণ্য কোন নেতার স্থান দেওয়া হবেনা। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা-এঁর কথা অনুযায়ী উড়ে এসে জুড়ে বসার দিন এই ইউনিয়নে অনেক আগেই শেষ হয়েছে।

চরঅষ্টধর ইউনিয়নবাসী উড়ে এসে জুড়ে বসার মতো কোন স্বঘোষিত জনশূণ্য নেতাকে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃত্বে আগেও মেনে নেয়নি, বর্তমানেও মানছেন না, ভবিষ্যতেও মেনে নিতে পারবেন না বলে বক্তারা সাফ জানিয়ে দিয়েছেন। এমতাবস্থায় আগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে মাঠে কাজ করতে ইউনিয়নের বর্ষীয়াণ নেতা চরঅষ্টধর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী-এঁর নেতৃত্বে নৌকার পক্ষে ঐক্যবদ্ধ ভাবে মাঠে থাকার ঘোষণা দেন তারা। গোলাম রব্বানী ছাড়া অন্যকারো নেতৃত্ব এই ইউনিয়নের জনগন মানবেন না বলেও বক্তারা কর্মী সমাবেশের মাধ্যমে তাদের বক্তব্যে জানান।

বক্তারা আরো বলেন, অগ্রহযোগ্য বা স্বঘোষিত কোন নেতার নেতৃত্ব এই ইউনিয়নের জনগন মানতে পারেনা বলেই, ফেইসবুকে প্রকাশিত ইউনিয়ন আওয়ামী লীগের ৫১ সদস্য বিশিষ্ট কমিটি থেকে ৪০ জন নেতা নিজ নিজ পদ-পদবী থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। যার অনুলিপি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, জাতীয় সংসদের উপনেতা বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি ও সাধারণ সম্পাদক ছানোয়ার হোসেন ছানুসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর বা জায়গায় প্রেরণ করা হয়েছে।

অগ্রহনযোগ্য ঘোষিত ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির পদত্যাগী সহ-সভাপতি অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাহার আলী-এঁর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত এ মতবিনিময় সভা ও কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ্যদিনের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী।

৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সজল সরকারের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন, জনগন কর্তৃক প্রত্যাখান করা ঘোষিত কমিটির পদত্যাগী সহ-সভাপতি মো. দেলোয়ার হোসেন মাস্টার, সহ-সভাপতি উমর ফারুক, পদত্যাগী যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান খান, পদত্যাগী সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ফজল হক, পদত্যাগী সদস্য শরীফুজ্জামান রিপন সরকার, আব্দুল মান্নান, এহসান জিল্লুর রহমান, শাজাহান আলী ও গোলাম সারোয়ার তারেকসহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল মামুন, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর মজিদ, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান, ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিপ্লব খান, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সজল সরকার, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক ও সহ-সভাপতি আজিজুল হক, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হানিফা, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেনসহ অনেকে।

আগত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আয়োজিত এ মতবিনিময় সভা ও কর্মী সমাবেশে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগসহ অঙ্গসহযোগী সংগঠনের আমন্ত্রীত নেতৃবৃন্দসহ নৌকা প্রেমী স্থানীয় দুইশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। উপস্থিত জনগণ কিছুক্ষণ পর পর বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র হাতকে শক্তিসালী করতে নৌকার পক্ষে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে বার বার এলাকা মাতিয়ে তুলেন।

তাছাড়া- ‘আওয়ামী লীগ সরকার, বার বার দরকার’, ‘শেখ হাসিনা’র সরকার, বাব বার দরকার’, ‘নৌকা মার্কার সরকার, বার বার দরকার‘, ‘মতিয়া চৌধুরীর সরকার, আবারো দরকার‘, ‘গোলাম রব্বানীর সরকার, আমাদের দারকার’। ‘গোলাম রব্বানীর নেতৃত্ব মানছি, সারাজীবন মানব। ‘জনশূণ্য নেতার নেতৃত্ব চলবে না, স্বঘোষিত নেতার নেতৃত্ব চলতে দেওয়া হবে না’। ‘জনগনের প্রত্যাখান করা কমিটির নেতৃত্ব, আগামী নির্বাচনকে প্রভাবিত করতে দেওয়া হবে না, হতে পারে না’। ‘আমাদের নেতৃত্বে নৌকার জয়, হবেই হবে নিশ্চয়’। প্রতিবার উপস্থিত জনগণের শ্লোগানে এই ধরনের বিপ্লবী উক্তি ছিলো উল্লেখযোগ্য।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।