মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
সেনাবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন জেনারেল ওয়াকার-উজ-জামান : নকলায় আনন্দ মিছিল আ’লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নকলায় বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন হংকংয়ে বাংলাদেশি নারী কর্মীদের ঈদ পুনর্মিলনীতে বৈধপথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাস পেনশন স্কীম বিষয়ক আলোচনা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নকলায় ফ্রি চক্ষুসেবা ও ছানি রোগী বাছাই নকলার বানেশ্বরদী ইউপি কার্যালয় পরিদর্শন নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলা প্রেসক্লাব পরিবারের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সাংগঠনিক আলোচনা নকলা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের দায়িত্ব গ্রহন এবার গানের লেখক নারায়নগঞ্জের আলী হাসানকে শেরপুর থেকে লিগ্যাল নোটিশ রাজিব হাসানের লেখা ‘কুসংস্কার’

নকলা দুগ্ধ খামার ব্যবস্থাপনায় আধুনিক কৌশল বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন

মো. মোশারফ হোসাইন:
  • প্রকাশের সময় | শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৩৩৩ বার পঠিত

শেরপুরের নকলায় দুগ্ধ খামার ব্যবস্থাপনায় আধুনিক পদ্ধতিতে গাভীপালন কৌশল বিষয়ক ২দিন ব্যাপি খামারি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১১ নভেম্বর) সকালে উপজেলা পল্লী উন্নয়ন কার্যালয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদশে সরকারের অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)-এর বোর্ড অব ডিরেক্টরের চেয়ারপার্সন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আবদুস সামাদ ফারুক। এতে স্বাগত বক্তব্য রাখেন এসডিএফ এর শেরপুর জেলা প্রতিনিধি মো. ইমরান।

ময়মনসিংহ অঞ্চলের শেরপুর জেলা এসডিএফ’র সার্বিক তত্তাবধানে ও ‘রেজিলিয়েন্স এন্টারপ্রেনিওরশীপ এন্ড লাইভলিহুড ইমপ্রুভমেন্ট (আরইএলআই) প্রজেক্ট’র অর্থায়নে এবং উপজেলার ৭নং গৌড়দ্বার ক্লাস্টারের আয়োজনে দুগ্ধ খামারিদের এ প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

এসডিএফ’র আঞ্চলিক ব্যবস্থাপক কৃষিবিদ মো. ইয়াকুব আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এসডিএফ’র কনসালটেন্ট ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক পরিচালক (কৃত্রিম প্রজনন) ডা. ভবতোষ কান্তি সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, জেলা পরিষদের সদস্য মো. ছানোয়ার হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী ও কৃষিবিদ মো. মিজানুর রহমান।

দুই দিন ব্যাপি এই খামারি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসডিএফ’র গৌড়দ্বার ক্লাস্টারের বিভিন্ন গ্রাম সমিতির ৩০ জন সদস্য প্রশিক্ষণার্থীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দুইদিন ব্যাপি এই প্রশিক্ষনলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে দুগ্ধ খামারিরা তাদের খামারেকে আধুনিকায়ন করতে পারবেন। এতেকরে তাদের খামারের সার্বিক উন্নয়ন হবে, বাড়বে আয়, সংসারে ফিরবে সুখ-শান্তি। ফলে তাদের জীবনমানের উন্নয়ন ঘটবে বলে অনেকে মন্তব্য করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।