শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৯:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলায় শিক্ষক দিবসে শিক্ষকদের প্রতি ক্ষুদে শিক্ষার্থীদের ব্যতিক্রমি শ্রদ্ধা নিবেদন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১৮৭ বার পঠিত

বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শেরপুরের নকলায় শিক্ষকদের প্রতি ক্ষুদে শিক্ষার্থীদের ব্যতিক্রমি শ্রদ্ধা নিবেদন অনেকের অন্তর্দৃষ্টি খোলে দিয়েছে। ৫ অক্টোবর বৃহস্পতিবার নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিশু শিক্ষার্থীরা তাদের প্রিয় শিক্ষকদের সম্মানে ব্যতিক্রমি আয়োজন করে।

এই দিনটি উপলক্ষে ওই বিদ্যালয়ের শিক্ষকগনের সম্মানে শিশু শিক্ষার্থীরা নিজেদের উদ্যোগে প্রধান শিক্ষকের অফিস কক্ষ, শিক্ষক মিলনায়তন ও নিজ নিজ শ্রেণিকক্ষ পরিষ্কার পরিচ্ছন্নতা করাসহ নিজেদের মতোকরে সজ্জিতকরণ এবং পাঠদান কার্যক্রম শুরুর আগেই তাদের সকল শিক্ষকদের জন্য বই, কলম, ডায়েরী ও বিভিন্ন ধরনের চকলেটসহ নানান উপহার নিয়ে হাজির হয় তারা।

এর অংশ হিসেবে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মোশফিরাত তাসনিম নুঝাত, ফয়সাল আহমদ, আবু সাঈদ, শারমিন আক্তার ফারিহা, সামিয়া ইসলাম সূচি, তাসনিম কবির জারিন, সানিয়া আলম নিধি, ফারহান লাবিব প্রাচুর্র্য্য, তামজীদ, তাহমিদ, সৌহার্দ্য, সিনহা, ফারিহা, আদ্রিতা, ইলমা, তাসফিয়া, সোমাইয়া আফরিন ছোঁয়া, সুষ্ময়, তাওহীদ, সবিহা, লিজা আক্তার নিশি, নীপা ও মাওয়া; চতুর্থ শ্রেণির সিয়াম, আরাফ, সানিত সাহা স্নীগ্ধ, ইয়া, মোবাসিরা, মিনহা, বৃষ্টি, রিমি, লামিয়া ও রাহা; তৃতীয় শ্রেণির মোশাররাত তাসনিম রায়তা, নেকী, সিনান, তাসফিয়া মেহরিন, আদ্রিতা, ফারদিনসহ সবাই মিলে তাদের প্রধান শিক্ষকের অফিস কক্ষ, সহকারী শিক্ষকদের মিলনায়তন ও নিজ নিজ শ্রেণিকক্ষ পরিষ্কার পরিচ্ছন্নতা করাসহ নিজেদের মতোকরে সব কক্ষ সজ্জিতকরণ করে। পরে সবাই মিলে তাদের প্রিয় স্যারদের হাতে বই, কলম, ডায়েরী ও বিভিন্ন ধরনের চকলেট তুলে দিয়ে উল্লাস করে।

শিশু শিক্ষার্থীদের এই অকৃত্রিম ভালোবাসায় মুগ্ধ হয়েছেন সকল শিক্ষাগুরু। শিক্ষকদের কেউ কেউ শিশু শিক্ষার্থীদের শ্রদ্ধামাখা ভলোবাসার স্বীকৃতি ও উৎসাহ প্রদানের লক্ষ্যে ফেইসবুকের নিজ নিজ টাইমলাইনে দোয়া করার পাশাপাশি সকল শিশু শিক্ষার্থীদের জন্য সকলের কাছে দোয়া কামান করেছেন।

নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তারুজ্জামান ফেইসবুকে নিজের টাইম লাইনে বলেন- আজ শিক্ষক দিবস উপলক্ষে নকলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা তাদের অকৃত্রিম ভালোবাসায় শিক্ষকদের ক্ষুদ্র ক্ষুদ্র উপহার প্রদান, হৃদয় নিংড়ানো ভালোবাসা আর শ্রেণিকক্ষ সজ্জিতকরণ, এসবের মধ্য দিয়ে উদযাপন করে। বিদ্যালয়ের সকল শিক্ষকদের পক্ষ থেকে প্রাণপ্রিয় শিক্ষার্থীদের অশেষ ধন্যবাদ জানাচ্ছি, তোমাদের জন্য অশেষ দোয়া রইলো। তোমরা অনেক বড় হও। তোমাদের ভবিষ্যৎ জীবন অবশ্যই উজ্জল হবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস। এইপ্রধান শিক্ষকের মতো আরো অনেকেই শিশু শিক্ষার্থীদের উৎসাহ দিতে এমন পজিটিভ লেখা তাদের টাইম লাইনে পোস্ট করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।