সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান নকলায় ভাতাভোগীর লাইফ ভেরিফিকেশনে অনুপস্থিত থাকায় একজনের নাম কর্তন করে অন্যকে অন্তর্ভূক্তি নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বেকারীর মালিককে জরিমানা নকলায় দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের মাঝে সমাজসেবার চেক প্রদান শুদ্ধাচার পুরস্কার পেলেন নকলার ইউএনও সাদিয়া উম্মুল বানিন লাশটানা ভ্যানের চাকায় ঘুরে শাহীদের সংসার

নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে উপজেলার শ্রেষ্ঠদের পুরষ্কার ও সনদপত্র প্রদান

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ৩২২ বার পঠিত

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (৪ অক্টোবর) জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি উপজেলা পরিষদের মিলনায়তনে পুরষ্কার ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মো. বোরহান উদ্দিন।

জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ-এঁর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও চৌধুরী ছবরুননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল খালেক প্রমুখ। আলোচনা সভার পরে অতিথিবৃন্দ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের হাতে পুরষ্কার হিসেবে ক্রেষ্ট ও সনদপত্র তুলেদেন।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ছামিউল হক মুক্তা, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মো.শহিদুল ইসলাম, এ-জেড টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল আলম, নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উমর ফারুক, বিহারিরপাড় এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নাজমুল ইসলাম, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনসহ স্থানীয় সাংবাদিকগন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি কর্তৃক উপজেলার শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত হয়ে যে বা যারা পুরষ্কার পেলেন তারা হলেন-

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান:
শ্রেষ্ঠ বিদ্যালয় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ মাদ্রাসা নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা, শ্রেষ্ঠ কলেজ চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ও শ্রেষ্ঠ কারিগরি কলেজ আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান:
বিহারিরপাড় এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আজিজুল ইসলাম ও ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল আলম।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক:
নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরঞ্জিত কুমার বণিক, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. রুকনুজ্জামান ও সরকারি হাজী জালমামুদ কলেজের কারিগরি শাখার সহকারী অধ্যাপক মো. নুরুল আলম আকন্দ।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী:
নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী রিতু সাহা, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী নওশীন জাহান উর্মী।

শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার, গ্রুপ ও শিক্ষক:
নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্ঠ স্কাউট ফজলে নূর সনয় ও শ্রেষ্ঠ গার্ল গাইড রামিম জান্নাত ঐশি, সরকারি হাজী জালমামুদ কলেজের শ্রেষ্ঠ রোভার নাজমুল হাসান নাঈম ও শ্রেষ্ঠ গার্ল-ইন রোভার আসমা আক্তার ঊষা। শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট গ্রুপ নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ রোভার গ্রুপ ও শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ সরকারি হাজী জালমামুদ কলেজ। শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট শিক্ষক কাজল রেখা। শ্রেষ্ঠ রোভার শিক্ষক সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. মোবারক হোসেন।

Exif_JPEG_420

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।