বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৪৪ বার পঠিত

শেরপুরের নকলায় ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়েছে। জশ্নে জুলুসে ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে শোভাযাত্র, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া উল্লেখযোগ্য।

বৃহস্পতিবার (১২ রবিউল আওয়াল, ২৮ সেপ্টেম্বর) ১১টার দিকে আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ নকলা উপজেলা শাখার আয়োজনে শান্তিপূর্ণ শোভাযাত্র, আলোচনা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রাটি মুজিব জন্মশতবর্ষ মঞ্চের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে পীরজাদা ক্বারী ফিরোজ আহাম্মেদ-এর তত্বাবধানে এবং দরবার শরীফের ভক্তবৃন্দ ও উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা অনুষ্ঠিত শোভাযাত্রায় বিভিন্ন এলাকা থেকে আগত দুই শতাধিক আশেকে রাসূল ভক্তবৃন্দ অংশ গ্রহন করেন।

পরে মুজিব জন্মশতবর্ষ মঞ্চে খেলাফত প্রাপ্ত নামা কৈয়াকুড়ী দরবার শরীফের পীর শাহ্ সূফি ফকির ছামাদ শাহ্-এঁর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্বারী ফিরোজ আহাম্মেদ-এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- মাওলানা মোহাম্মদ ফয়সাল হোসেন আল মোজাদেদী, আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ-এর নকলা পৌর শাখার সভাপতি ও পৌর কমিশনার মো. জরিফ হোসেন, মো. আবুল হোসেন চিশতী, মো. আব্দুল আউয়াল ভান্ডারী, ইসমাইল হোসেন রুবেল, মো. আরিফুর রহমান ও মো. মহিউদ্দিন প্রমুখ।

আলোচনা সভা, মিলাদ মাহফিল শেষে ভক্তবৃন্দের ক্বালবে জিকির জারি করতে, সত্যের স্বাক্ষাৎ ও প্রকৃত বায়াত এর আত্ম উপলব্ধি পাওয়ার আশায় এবং দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া পরিচালনা করেন মাওলানা মো. ফয়সাল হোসেন।

উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. মাহবুবুল আলম শাহীন, পৌর কমিশনার মো. তোতা মিয়া, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসাইনসহ অন্যান্য নেতৃবৃন্দসহ সাংবাদিক মোতালেব সেলিম ও সাংবাদিক শফিউজ্জামান রানা, অগণিত ভক্তবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন পেশা-শ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিষ্টাব্দে হিজরি রবিউল আউয়াল মাসের ১২ তারিখে আরবের মক্কা নগরীর কুরাইশ বংশে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেছিলেন। ৬৩ বছর বয়সে তিনি শাহাদৎ বরণ করেন। হিজরি ক্যালেন্ডার অনুযায়ী এ দিনটিকেই সারাবিশ্বের ধর্মপ্রাণ মুসলিম জনতা ধর্মীয়ভাব গাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করেন। এদিনটির সম্মানে বাংলাদেশে সরকারি ছুটি থাকে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।