শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ নকলায় জঙ্গিবাদ ও মাদকাসক্তি প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় শিশু ও নারী নির্যাতন বিরোধী সাংস্কৃতিক অনুষ্ঠান নকলায় যুবদের হুইসেলব্লোয়ার হিসেবে অন্তর্ভূক্তিকরণ সভা নকলার ইউএনও শুদ্ধাচার পুরস্কার পাওয়ায় যুবফোরাম কর্তৃক সম্মাননা স্মারক প্রদান

নকলা প্রেস ক্লাব’র বঙ্গবন্ধু বুককর্ণার পরিদর্শন করলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাগর

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২২৯ বার পঠিত

শেরপুর জেলার নকলা প্রেস ক্লাব-এ স্থাপিত ‘বঙ্গবন্ধু বুক কর্ণার’ সহ ক্লাবের উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. মুজাহিদুল আলম সাগর।

রবিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টার সময় তিনি নকলা প্রেস ক্লাব-এর বঙ্গবন্ধু বুক কর্ণার পরিদর্শনের উদ্দেশ্যে হাজির হন। রাত ৮ টা থেকে ১০ টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপী প্রেস ক্লাবের বুক কর্ণারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিদর্শন শেষে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এসময় নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও মো. নুর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, সদস্য রেজাউল হাসান সাফিতসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু পরিষদ’র ঢাকা মহানগর শাখার শেরপুর জেলার একমাত্র সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ছাত্রনেতা তৌহিদুর রহমান ডালিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. মুজাহিদুল আলম সাগর দুই ঘন্টা ব্যাপী প্রেস ক্লাবের বুক কর্ণারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিদর্শনকালে প্রেস ক্লাব সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করেন। তাছাড়া ঐতিহ্যবাহী এ প্রেস ক্লাবের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন তিনি। নকলা প্রেস ক্লাবের কার্যক্রম, বর্তমান পরিচালনা পরিষদ ও ক্লাব পরিচালনার বিষয়ে বিস্তারিত জানার পরে ক্লাবের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান বিশ্বসাহিত্য কেন্দ্রের এই কর্মকর্তা।

সাগর বলেন- আমার চাকরির সুবাধে দেশের অনেক জেলা-উপজেলা ঘুরে দেখার সুযোগ হয়েছে। কিন্তু নকলা প্রেস ক্লাবের মতো এতো সুন্দর সাজানো গুছানো পরিবেশ সচরাচর কোন প্রেসক্লাবে চোখে পড়েনি। সারাদেশের সব সাংবাদিক সংগঠনের অফিসে যদি ছোট পরিসরে হলেও একটা করে বুক কর্ণার স্থাপন করা হতো এবং সু-শিক্ষায় শিক্ষিত ও বস্তুনিষ্ঠ লেখকদের দিয়ে ক্লাব পরিচালনা করা সম্ভব হতো, তাহলে মানুষ অধিক উপকৃত হতেন। আরো দ্রুত সামনের দিকে এগিয়ে যেতো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার এই বাংলাদেশ। তিনি যাওয়ার প্রাক্কালে বেশ কিছু সুচিন্তিত মতামত প্রদান করেন। তার সকল মতামত যেকোন শিক্ষিত মানুষের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করছেন নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।