বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় বিতর্কিত লোকের সমন্বয়ে গঠিত কমিটির ৫১ জনের মধ্যে ৩৫ জনের পদত্যাগ !

নকলা (শেরপুর) প্রতিনিধি:
  • প্রকাশের সময় | সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০১ বার পঠিত

শেরপুরের নকলা উপজেলার ৮নং চরঅষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ঘোষিত কার্যকরী কমিটি বিতর্কিত লোকের সমন্বয়ে করা হয়েছে; এমন অভিযোগ তুলে লিখিত ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির মধ্যে প্রকৃত আওয়ামী লীগ তথা ৩৫ জন ত্যাগী নেতা-কর্মী নতুন ঘোষিত কমিটির স্ব স্ব পদ-পদবী থেকে পদত্যাগ করেছেন। সোমবার সকালে লিখিত ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির ৩৫ জনের স্বাক্ষরিত পদত্যাগ সংশ্লিষ্ট এক বিজ্ঞপ্তি মারফত এই তথ্য জানানো হয়।

পদত্যাগ করা পদ-পদবী গুলোর মধ্যে ৭ জন সহ-সভাপতি হতে ৪ জন, ২ জন যুগ্ম সাধারণ সম্পাদক হতে একজন, ২ জন সাংগঠনিক সম্পাদক হতে একজন, ১৯ জন সদস্য হতে ১৪ জন সদস্যসহ বিভিন্ন সম্পাদকীয় পদ হতে আরো অন্তত ১৫ জন নেতা পদত্যাগ করেছেন।

চরঅষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য ঘোষিত ও অনুমোদিত কমিটি থেকে স্বেচ্ছায় পদত্যাগ করা নেতারা হলেন, সহ-সভাপতি উমর ফারুক, বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক, দেলোয়ার হোসেন ও পারভীন আক্তার; যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, আইন বিষয় সম্পাদক নুরুল ইসলাম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শামীম মিয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক চাঁন মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক সরওয়ার্দী মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সারোয়ার জানান সারো, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাজহারুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নূর রহমান, শ্রম বিষয়ক সম্পাদক আব্দুল খালেক, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক উজ্জল মিয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ফুরকান আলী, সহ-দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, সহ-প্রচার প্রকাশনা সম্পাদক ফজলুল হক, কোষাধ্যক্ষ নবী হোসেন এবং সদস্য শরিফুজ্জামান রিপন সরকার, আব্দুল মান্নান, এহসান জিল্লুর রহমান, শাহজাহান আলী, গোলাম সারোয়ার তারেক, শামসুল হক, ছফির উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা নূরুল হক, মকবুল হোসেন, আশরাফ আলী, মোখলেছুর রহমান, আব্দুল কাদির ফকির, নাসির উদ্দিন ও মোশারফ হোসেন।

এছাড়া শনিবার বিকেলে নারায়নখোলা স্কুলের সামনের রাস্তায় ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ আলাদা ভাবে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন। মানববন্ধনে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, সদ্য ঘোষিত ইউনিয়ন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, সদস্য শরীফুজ্জামান রিপন সরকার, গোলাম সারোয়ার তারেক ও বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সজল সরকার, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, ৬নং ওয়ার্ডের নেতা খলিলুর রহমানসহ অনেকে।
উল্লেখ্য, ২০২৩ সালের ১৮ই মার্চ তারিখে উপজেলার চরঅষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করার পর পরই পদ বঞ্চিতরা বিশৃঙ্খলা সৃষ্টি করে। এসময় উভয়পক্ষের হাতাহাতির ঘটনা ঘটে এবং বেশ কয়েকজন আহত হন। অনাকাঙ্খিত এই পরিস্থিতিতে পরবর্তীতে আলোচনা করে কমিটি ঘোষণা করার কথা জানিয়ে চলে যান নেতৃবৃন্দ।

সম্মেলন অনুষ্ঠানের ৬ মাস পর গত ৩ সেপ্টেম্বর এমরান হোসেনকে সভাপতি ও ছিয়াবুল বাদশাকে সাধারণ সম্পাদক করে ৫১ জনের নাম উল্লেখ পূর্বক ইউনিয়ন কমিটি অনুমোদন দেয় উপজেলা আওয়ামী লীগ। ওই কমিটি ঘোষণার পরে আবারো স্থানীয় নেতৃবৃন্দের মাঝে ক্ষোভ দেখা দেয়। বিক্ষোব্ধ নেতা-কর্মীরা সদ্য ঘোষিত কমিটি অনুমোদনের প্রতিবাদে নারায়নখোলা বাজারে শনিবার বিকেলে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বিক্ষুব্ধ নেতা-কর্মী।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন বলেন- যথেষ্ট যাচাই বাছাই করে যোগ্য ও প্রকৃত আওয়ামী লীগের লোকজনের সমন্বয়েই নতুন কমিটি করা হয়েছে। এই কমিটির বিরুদ্ধে পদবঞ্চিতরা মিথ্যা অভিযোগ তুলছে। পদবঞ্চিতদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলে তিনি দাবী করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।