বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় পিবিএসজি হতে বরাদ্দের অর্থ ব্যয়সহ মাদ্রাসার সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শনে উপসচিব মনিরা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

শেরপুরের নকলায় মাধ্যমিক শিক্ষার উন্নয়নে পারফরমেন্স বেজ্ড গ্রেন্ট ফর সেকেন্ডারী ইন্সটিটিউশনস (পিবিএসজি) স্কিমের আওতায় প্রদত্ত ৫ লাখ টাকা খাত ভিত্তিক সঠিক ভাবে ব্যয় হয়েছে কিনা এবং শিক্ষা প্রতিষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (উন্নয়ন-১) মনিরা বেগম।

বুধবার বিকেলে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার পিবিএসজি স্কিম হতে প্রদেয় ৫ লাখ টাকা সঠিক ভাবে ব্যয়ের খাত এবং প্রতিষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শন করেন তিনি। পরিদর্শন শেষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (উন্নয়ন-১) মনিরা বেগম মাদ্রাসার সার্বিক ব্যবস্থাপনা ও পিবিএসজি স্কিমের বরাদ্দের অর্থ শিক্ষক, শিক্ষার্থী ও অবকাঠামোর উন্নয়নে যথাযথ ভাবে ব্যয়ের প্রমানপত্র (ভাউচার) দেখে সন্তোষ প্রকাশ করেন। তবে লাইব্রেরীর উন্নয়নে বই ক্রয় ও প্রতিবন্ধী খাতের অর্থ অব্যয়িত রয়েছে মর্মে তিনি প্রতিয়মান হয়ে বিধি মোতাবেক ওইসব ক্রয় করার জন্য নির্দেশ প্রদান করেন। তাছাড়া মাদ্রাসায় কাঙ্খিত (প্রাপ্য) পরিমাণ শিক্ষক না থাকায় শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদান ব্যবহত হচ্ছে বলে তিনি পরিদর্শন বহিতে লিখিত ভাবে উল্লেখ করেন। মাদ্রাসাটির ফলাফলসহ সার্বিক ব্যবস্থাপনা ও পারিপার্শিক পরিস্থিতি সন্তোষজনক বলে উপসচিব মনিরা বেগম জানান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (উন্নয়ন-১) মনিরা বেগম বানেশ্বরদী ইসলামিয়া দাািখল মাদ্রাসাটির অফিস, শ্রেণী কক্ষ, শিক্ষক ও শিক্ষার্থীদের (ছেলে-মেয়ে) ওয়াশ রুম, শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও বিভিন্ন কক্ষ পরিদর্শন শেষে গুরুত্বপূর্ণ কাগজপত্রসহ সার্বিক ব্যবস্থাপনা পর্যালোচনা করেন এবং প্রতিষ্ঠানের উন্নয়নে মাদ্রাসার সুপারসহ সকল শিক্ষক-কর্মচারীদের বিভিন্ন পরামর্শ প্রদান করেন তিনি।

এসময় ময়মনসিংহ আঞ্চলিক শিক্ষা অফিসের উপপরিচালক আবু নূর মো. আনিসুল ইসলাম চৌধুরী, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রেজুয়ান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদসহ সফর সঙ্গী হিসেবে অনেকে উপস্থিত ছিলেন।

এছাড়া বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সার্বিক ব্যবস্থাপনা পরিদর্শন কালে মাদ্রাসার সুপার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম, সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম, সিনিয়র সহকারী শিক্ষক ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা ও শওকত আলী, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, ইয়াছিন আহাম্মেদ, আরিফ হোসেন, আমিন মিয়া, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।