সোমবার, ১৭ জুন ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনামঃ
নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার সংসদ উপনেতা মতিয়া চৌধুরী সংক্ষিপ্ত সফরে নকলায় পৌঁছেছেন নকলা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ৩ প্রার্থীর শপথ গ্রহণ নকলায় ঈদ উপলক্ষে ২১৬৯ পরিবারের মাঝে ভিডব্লিউবি কর্মসূচির চাল বিতরণ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে নকলায় মতবিনিময় সভা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | সোমবার, ২৪ জুলাই, ২০২৩
  • ২২৯ বার পঠিত

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ (২৪ জুলাই থেকে ৩০ জুলাই) উদযাপন উপলক্ষে শেরপুরের নকলায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে ধারন করে সোমবার সাড়ে ১১ টার সময় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. অনিক রহমানের সভাপতিত্বে সাংবাদিক, সুধীজন ও প্রান্তিক মৎস্য চাষীদের নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় মৎস্য সপ্তাহ উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচির বিষয়ে উপস্থিতিদের অবগত করা হয়। কর্মসূচি গুলোর মধ্যে সচেতনতা বাড়াতে মাইকিং করা, জলাশয়ে পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ, মূল্যায়ন ও পুরস্কার বিতরণসহ সমাপনী অনুষ্ঠান উল্লেখযোগ্য।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. অনিক রহমান জানান, মৎস্য বিভাগের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ জলাশয়ে মৎসচাষ সম্প্রসারণসহ আধুনিকিকরণ, উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন, বিল নার্সারি স্থাপন, মৎস অভয়াশ্রম স্থাপনসহ মৎস্যজাত পণ্য রপ্তানি ও নিরাপদ মাছ সরবরাহের জন্য তারা নিরলস কাজ করে যাচ্ছেন।

এসময় উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী হাফিজ উদ্দিন, নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নুর হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য মাহবুবুর রহমানসহ উপজেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে নকলা উপজেলায় মাছের চাহিদা রয়েছে ৫ হাজার ১১৯ মেট্রিক টন, আর উপজেলায় উৎপাদন হচ্ছে ৫ হাজার ৭২৩ মেট্রিক টন। ফলে নকলার চাহিদা মিটিয়ে অতিরিক্ত মাছ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা-উপজেলায় সরবরাহ করা সম্ভব হচ্ছে। যা নকলাবাসীর জন্য সুসংবাদ ও সম্মানের বিষয় বটে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।