বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

নকলায় কারাতে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও উপকরণ বিতরণ

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৫৮ বার পঠিত

শেরপুরের নকলায় মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের কারাতে প্রশিক্ষণার্থীদের মাঝে কারাতে সনদপত্র, কারাতে পোশাক ও বই বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরের দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বিতরণ করা হয়।

এসময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক সাহেলা আক্তার, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রিয়াদ মাহমুদ, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ গোলাম মোস্তফা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আলমগীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহানসহ বিভিন্ন দপ্তর প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কারাতে প্রশিক্ষণার্থী (শিশু শিক্ষার্থী), এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান জানান, উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় একটি করে মোট ১০টি কিশোর কিশোরী ক্লাব রয়েছে। প্রতিটি ক্লাবের ৩০ জন করে উপজেলার মোট ৩০০ জন শিক্ষার্থীকে কারাতে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে তাদের মাঝে কারাতে সনদপত্র, কারাতে পোশাক ও বই বিতরণ কাজ শুরু হয়েছে। বুধবার বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া প্রধান অতিথি হিসেবে এই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। পর্যায়ক্রমে সকল কারাতে প্রশিক্ষণার্থীদের মাঝে কারাতে সনদপত্র, কারাতে পোশাক ও বই বিতরণ করা হবে বলে তিনি জানান।

কোনো বিপদে পড়লে শিক্ষার্থীরা এ কারাতে প্রশিক্ষণকে কাজে লাগিয়ে নিজেদেরকে রক্ষা করতে পারবে। মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্তৃক পরিচালিত কিশোর কিশোরী ক্লাবের আত্মরক্ষা ও ইভটেজিং প্রতিরোধে এই প্রশিক্ষণ বিশেষ গুরুত্ব বহন করবে বলে অনেকে মনে করছেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।