বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১ নকলা প্রেসক্লাবের সভাপতির সাথে সাংবাদিকদের ঈদ শুভেচ্ছা বিনিময় নকলায় কৃষকের মৃত্যু নিয়ে ধ্রুমজাল ! নকলায় ময়মনসিংহ যুবসমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঈদ উপহার বিতরণ কবিতা :: ‘কোরবানির গরুর হাট’ নকলা প্রেসক্লাব’র উদ্যোগে সাংবাদিকদের ঈদ উপহার প্রদান নকলায় ১টি আগাম জামাতসহ ১০২ ময়দানে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে নকলায় কৃষকের মাঝে সার বীজ বিতরণ কর্মসূচি উদ্বোধন করলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী নকলার ১৭৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পেলো সংসদ উপনেতা মতিয়া চৌধুরী’র ঈদ উপহার নকলায় গাছের সাথে শত্রুতা! সুষ্ঠু বিচার পাওয়া নিয়ে সংশয়ে ক্ষতিগ্রস্ত পরিবার

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে নকলা প্রেস ক্লাবে আলোচনা সভা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | শনিবার, ১৫ জুলাই, ২০২৩
  • ১১৪ বার পঠিত

শেরপুরের নকলায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৩ উপলক্ষে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে। ১৯৯০ সালের ১১ জুলাই প্রথম বারের মতো ৯০টি দেশে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপিত হয়।

এর অংশ হিসেবে ‘জেন্ডার সমতাই শক্তি : নারী ও কন্যাশিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভাবনার দ্বার উন্মোচন’-এই প্রতিপাদ্যকে ধারন করে নকলা প্রেস ক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় প্রেস ক্লাবের অফিস কক্ষে ক্লাবটির সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন ও দেলোয়ার হোসেন, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, তথ্য-গবেষণা সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন ও প্রচার সম্পাদক নাহিদুল ইসলাম রিজন প্রমুখ।

বক্তারা জানান, বর্তমানে বাংলাদেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী। জাতীয় তথা মানুষের জীবনমান উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অধিক হারে সম্পৃক্ত করা এখন সময়ের দাবী। এছাড়া জেন্ডার সমতা অর্থাৎ নারী ও পুরুষের সমান অধিকার নিশ্চিতে সবাইকে একযোগে কাজ করতে হবে। এরজন্য সবার আগে নারী নির্যাতন বন্ধসহ ইভটিজিংয়ের মতো সামাজিক অপরাধ সমূহ প্রতিরোধে সচেতনতা মূলক কার্যক্রমকে জোরদার করা জরুরি।

তাঁরা আরও বলেন- সুস্থ সবল জাতি গঠনের জন্য বর্তমান সরকার মা ও শিশুস্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্মসূচির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে। এর কারন হিসেবে জানান, নারী ও কন্যাশিশুর অপার সম্ভাবনাসমূহ কাজে লাগাতে পারলেই দেশ ও জাতির উন্নয়ন সম্ভব। বক্তারা আরও বলেন- জনবান্ধন বর্তমান সরকার সকলে জন্য নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিতে নিরাপদ মাতৃত্ব, কিশোর-কিশোরীর স্বাস্থ্য, নারী শিক্ষার প্রতি জোরতাগিদ দিচ্ছেন। বিশেষ করে নারী কর্মসংস্থানের জন্য নতুন নতুন পদক্ষেপ গ্রহণ করছে এই সরকার। এখন শুধু নারী নির্যাতন বন্ধসহ ইভটিজিংয়ের মতো সামাজিক অপরাধ সমূহ প্রতিরোধ করা জরুরি তাঁরা মনে করেন।

এসময় নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, কার্যনীর্বাহী সদস্য শীমানুর রহমান সুখন ও মোশাররফ হোসেন শ্যামল; সদস্য সুজন মিয়া ও রেজাউল হাসান সাফিতসহ ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।