শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
নকলায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ১ নকলায় পারিবারিক পুষ্টি বাগানের জন্য বীজ সার ও গাছের চারাসহ কৃষি উপকরণ বিতরণ জামাত বিএনপির সন্ত্রাসী কর্মকান্ডের কারনে সারাদেশে যখন কার্ফিও বিরাজমান, নকলার জনগন তখনো যেন মায়ের কোলে জরুরি ভিত্তিতে নকলা থানায় আবাসিক ভবন দরকার নকলায় বৈষম্যমূলক কোটা সংস্কার দাবিতে ও শিক্ষার্থীর ওপর বর্বর হামলার প্রতিবাদে মানববন্ধন নকলায় উন্নয়ন সহায়তা কর্মসূচির টিউবওয়েল বিতরণ মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী শ্লোগানের প্রতিবাদে নকলায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন এবার শেরপুরকে ঘিরে তৈরি হচ্ছে ইত্যাদি অনুষ্ঠান : সকল কাজ প্রায় শেষ বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় নকলায় “মাদককে না বলুন” কর্মসূচি বাস্তবায়নে শপথ গ্রহণ

নকলায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১২ চালককে জরিমানা

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | শনিবার, ৮ জুলাই, ২০২৩
  • ২৪৭ বার পঠিত

শেরপুরের নকলায় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ১২ টি গণপরিবহনের ১২ জন চালককে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার ১১টা থেকে ঢাকা-শেরপুর মহাসড়কের পাইস্কা বাইপাস এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া উম্মুল বানিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এসব জরিমানা আদায় করেন।

আদালতের বিচারক ইউএনও সাদিয়া উম্মুল বানিন জানান, ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করার বেশ কিছু অভিযোগের প্রেক্ষিতে পাইস্কা বাইপাস এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ১২ জন চালককে ১৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় পুলিশ ও ট্রাফিক বিভাগের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

ভবিষ্যতে যেন যাত্রীদের কাছে থেকে অতিরিক্ত ভাড়া আদায় না করা হয় এরজন্য সকলকে সতর্ক করে দেওয়া হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও ইউএনও সাংবাদিকদের জানান।

এ ভ্রাম্যমান আদালতের বিষয়ে অনেক যাত্রী মিশ্রঅভিমত ব্যক্ত করে জানান, এই অভিযানটি যদি ঈদের অন্তত ২দিন আগে থেকে শুরু করে ঈদের ৩/৪ দিন পর পর্যন্ত নিয়মিত করা হতো তাহলে যাত্রীরা হয়রনিসহ তাদের অতিরিক্ত ভাড়া গুনতে হতো না। এমন সময় বা দিনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হলো, যেদিন আর পরিবহনে যাত্রীদের তেমন চাপনেই। যাত্রীরা বলেন, ভাড়া বাড়তি যা নেওয়ার তা এতোদিনে নেওয়া হয়ে গেছে। এখন আর ভ্রাম্যমান আদালত পরিচালনা করলে যাত্রীদের তেমন কোন উপকারে আসেব না। তবে আগামী ঈদ বা কোন বিশেষ লম্বা ছুটির শুরু থেকে কয়েকদিন লাগাতার গণপরিবহনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার দাবী জানিয়েছেন যাত্রী সাধারণ। তাতে কিছুটা হলেও যাত্রীগন উপকৃত হবেন বলে সর্বসাধারণ মনে করেন।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।