বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শেরপুরে ডিএসএ’র দাবা প্রতিযোগিতা উদ্বোধন ছাত্রলীগ থেকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হলেন তরুণ সমাজসেবক কনক ঐতিহাসিক ভোট পেয়ে নকলা উপজেলা পরিষদের নতুন মহিলা ভাইস চেয়ারম্যান হলেন লাকী নকলা উপজেলা পরিষদের নতুন চেয়ারম্যান মাহবুবুল আলম সোহাগ নালিতাবাড়ী উপজেলা পরিষদে নির্বাচিত হলেন যাঁরা মেঘলা দিনে নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে সোহাগ, ভাইস চেয়ারম্যান পদে কনক ও লাকী নির্বাচিত নকলার ৭৯ কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম পৌঁছেছে ব্যালট পেপার যাবে সকালে নকলায় নির্বাচনি প্রচারনা বন্ধ, নিয়ন্ত্রিত যানবাহন ২১ মে সাধারণ ছুটি ঘোষণা নকলাকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে একগুচ্ছ পরিকল্পনা ঘোষণা দিলেন চেয়ারম্যান প্রার্থী সোহাগ

শেরপুর প্রেসক্লাবের স্মৃতিময় বিশেষ স্মরণিকা ‘লেখনী’র মোড়ক উন্মোচন

রিপোর্টারঃ
  • প্রকাশের সময় | বুধবার, ২৮ জুন, ২০২৩
  • ১৯২ বার পঠিত

শেরপুর প্রেসক্লাবের উদ্যোগে প্রকাশিত গৌরবের ৪৩ বছরের স্মৃতিময় বিশেষ স্মরণিকা ‘লেখনী’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের মাধবপুরস্থ উৎসব কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত এক সাধারণ সভার প্রথম অধিবেশনের শুরুতে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন-এর সঞ্চালনায় স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর প্রেসক্লাবের আজীবন সদস্য, মহান জাতীয় সংসদের হুইপ, বহুল পঠিত ও নিয়মিত প্রকাশিত-প্রচারিত সাপ্তাহিক কালের ডাক-এর প্রকাশক বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও মো. আসাদুজ্জামান মুরাদ, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, শেরপুর প্রেসক্লাবের সদস্য ও নকলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য কবি-কলামিস্ট সিনিয়র সাংবাদিক তালাত মাহমুদ, প্রেসক্লাব নালিতাবাড়ীর উর্ধ্বতন পরিষদের অন্যতম সদস্য সিনিয়র সাংবাদিক এমএ হাকাম হীরা, বাংলাদেশ প্রতিদিন’র প্রতিনিধি মাসুদ হাসান বাদল, স্মরণিকা প্রকাশনা পরিষদের সদস্য সচিব ইমরান হাসান রাব্বী, প্রেসক্লাব নালিতাবাড়ীর সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, শ্রীবরদী প্রেসক্লাবের পক্ষে মঞ্জুরুল ইসলাম মঞ্জু ও ঝিনাইগাতী প্রেসক্লাবের পক্ষে জাহিদুল হক মনির প্রমুখ।

এসময় নকলা প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক মাহবুবর রহমান, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক শেরপুর প্রেস ক্লাবের সদস্য মো. মোশারফ হোসাইন, নকলা প্রেস ক্লাবের ক্রীড়া সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও নূর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, কল্যাণ তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল হাসান নাহিদ, কার্যনির্বাহী সদস্য শীমানুর রহমান সুখনসহ জেলা ও উপজেলার সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ, শেরপুর প্রেস ক্লাবের সকল নেতৃবৃন্দ ও অন্যান্য সাংবাদিকগন, পুলিশ বিভাগ ও গোয়েন্দা সংস্থার সদস্যগনসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থার সদস্যরা উপস্থিত ছিলেন।

স্মরণিকা প্রকাশের উদ্বোগকে স্বাগত ও শুভকামান এবং শেরপুর প্রেসক্লাবের সার্বিক সফলতা কামনা করে মূল্যবান বানী প্রদান করেন- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহ্মুদ এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, শেরপুর জেলা প্রশাসক সাহেলা আক্তার, জেলা পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর রুমান, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম ও শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া; শুভেচ্ছা বক্তব্যদেন প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সবার উদ্দেশ্যে লেখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও সম্পাদকীয় লেখেন স্মরণিকা প্রকাশনা পরিষদের আহবায়ক প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার।

স্মরণিকাটি সম্পাদনা করেন স্মরণিকা প্রকাশনা পরিষদের আহবায়ক প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার। প্রকাশনায় সার্বিক সহযোগিতায় ছিলেন স্মরণিকা প্রকাশনা পরিষদের সদস্য সচিব ইমরান হাসান রাব্বী, স্মরণিকা প্রকাশনা পরিষদের সদস্য শরিফুর রহমান, মেরাজ উদ্দিন, মলয় মোহন বল, মহিউদ্দিন সোহেল, মানিক দত্ত, এম.এ হাকাম হীরা ও জুবাইদুল ইসলাম।

এই বিশেষ স্মরণিকাতে বর্তমান নির্বাহী পরিষদের পরিচিতি, স্মরণিকা সম্পাদনা-প্রকাশনা পরিষদের পরিচিতি, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সম্পাদকগনের পরিচিতি, প্রেসক্লাবের সদস্য পরিচিতিসহ অন্তত ৩৩ জন গুণী লেখক ও সাংবাদিকের বিভিন্ন বিষয়ের ওপর গুরুত্বপূর্ণ লেখা স্থান পায়। এছাড়া কবিতাঙ্গণ, প্রেসক্লাবের গঠনতন্ত্র (সংশোধিতসহ), প্রেসক্লাবের উন্নয়ন মূলক কার্যক্রমের স্থিরচিত্র ও জেলার বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির বিজ্ঞাপন সমূহ এই বিশেষ স্মরণিকাতে স্থান পেয়েছে।

মোড়ক উন্মোচন শেষে দ্বি-বার্ষীক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে সর্বসম্মতিক্রমে রফিকুল ইসলাম আধার-কে সভাপতি আধার ও আদিল মাহমুদ উজ্জল-কে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এদিন বিকেলে সাধারণ সভার দ্বিতীয় অধিবেশন শেষে ক্লাবের ২১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ১০ জনের নাম ও পদবী ঘোষণা করা হয়।

আংশিক কমিটির ঘোষিত অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম ও আছাদুজ্জামান মোরাদ; যুগ্ম সাধারণ সম্পাদক মানিক দত্ত ও রেদওয়ানুল হক আবীর; নির্বাহী সদস্য শরিফুর রহমান, মেরাজ উদ্দিন ও সাবিহা জামান শাপলা। আগামী এক মাসের মধ্যে ২১ সদস্যবিশিষ্ট কমিটি পূর্ণাঙ্গ করার সিদ্ধান্ত গৃহীত হয়। দুই বছর মেয়াদী নতুন এই কমিটির কার্যকাল শুরু হবে আগামী ১ আগস্ট,২০২৩ খ্রি. মঙ্গলবার হতে।

নিউজটি শেয়ার করুনঃ

এই জাতীয় আরো সংবাদ
©২০২০ সর্বস্তত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | সমকালীন বাংলা
Develop By : BDiTZone.com
themesba-lates1749691102
error: ভাই, খবর কপি না করে, নিজে লিখতে অভ্যাস করুন।